ভারতকে যা দিয়েছি তারা সারা জীবন মনে রাখবে: শেখ হাসিনা

ভারতকে যা দিয়েছি তারা সারা জীবন মনে রাখবে: শেখ হাসিনা

ঢাকা, ৩০ মে (জাস্ট নিউজ) : ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে কোনো প্রতিদানের আশা নেই জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা কোনো প্রতিদান চাই না। আমরা ভারতকে যা দিয়েছি সেটি তারা সারা জীবন মনে রাখবে।

বুধবার বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সাম্প্রতিক ভারত সফর নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের পর প্রশ্নোত্তর পর্বে একজন সাংবাদিক ভারতীয় একটি পত্রিকার খবরের সূত্র ধরে জানতে চান প্রধানমন্ত্রী ভারতের কাছ থেকে কোনো প্রতিদান আশা করেন কিনা। জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘কোন পত্রিকা এসব নিউজ করেছে তা আমি জানি না।’ আমি কারো কাছে কোনো প্রতিদান চাই না। শেখ হাসিনা বলেন, আমরা কারো কাছে কিছু চাই না। আমি নিতে পছন্দ করি না। সব সময় অন্যকে দিতে বেশি পছন্দ করি। আর আমরা ভারতকে যা দিয়েছি তা তারা সারা জীবন মনে রাখবে।

আবারো ক্ষমতায় যেতে ভারত সফর-বিএনপির এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, ‘শুধু ভারত গিয়েছি ক্ষমতায় আসতে এটি তো বলবেই।’ বেগম খালেদা জিয়া কি ক্ষমতায় এসে ভারত যায়নি? ক্ষমতা গ্রহণের পরই তো ভারত সফরে যায় আগে।

মাদক বিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে মৃত্যুর ঘটনার সমালোচনাকারীদের পাল্টা সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, দেশকে মাদকমুক্ত করতে এ অভিযান শুরু হয়েছে। অনেক পত্রপত্রিকা মাদক নিয়ে অনেক খবর দিয়েছে। এখন আবার অভিযানে কিছু একটা ঘটলে সমালোচনা করছে। তাহলে কি আমি অভিযান বন্ধ করে দেব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদকের সঙ্গে যে বা যারাই জড়িত, সে যদি কোন বাহিনীরও হয় ছাড় দেয়া হবে না।

(জাস্ট নিউজ/একে/২২৩৮ঘ.)