বিএনপিকে নির্মূল করা যাবে না: ফারুক

বিএনপিকে নির্মূল করা যাবে না: ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, স্বৈরাচাররা ক্ষমতায় টিকে থাকে রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে, সেই রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে তারা বিএনপিকে নির্মূল করতে চাচ্ছে, ইনশাআল্লাহ বিএনপি নির্মূল হবে না। বিএনপি যুগে যুগে টিকে থাকবে। এই তরুণ নেতাদেরকে নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একদিন এই দেশের সরকার প্রধান হবে, ইনশাআল্লাহ আমরা সেই দিনের অপেক্ষায় আছি। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে ‘ভারতীয় সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যা ও আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান কর্মসূচিতে’ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যতই আপনারা বিএনপিকে নিঃশেষ করার পরিকল্পনা করেন কোনোদিনও আপনারা পারবেন না। কারণ যেই দলের নেতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার দলকে কখনো নিঃশেষ করা যাবে না। জিয়াউর রহমানের কবর নিয়ে কথা বলবেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতি নিয়ে কথা বলবেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিবেন- এদেশের মানুষ কখনো এটা মেনে নিবে না।

জয়নুল আবদিন ফারুক বলেন, ২ লক্ষ টাকার নাট বল্টু ভারত থেকে আমদানি করা হয়েছে দুই কোটি টাকা দিয়ে। যে দেশের বিরুদ্ধে আজকে কথা বলার জন্য নবীন দল এই অবস্থান কর্মসূচির আয়োজন করেছে। সেই দেশে বাংলাদেশ থেকে কত রেমিটেন্স যায়, কত হাজার হাজার ডলার চলে যায়- সেই খবর কী আওয়ামী লীগ সরকার রাখেন? কোনোদিনও রাখেন না। কারণ প্রতিবেশী দেশ তাদের বন্ধু। তাদের বন্ধু আমাদেরও বন্ধু।

 

কিন্তু যে বন্ধু লুট করে নিয়ে যাবে, যে বন্ধু বাংলাদেশকে শূন্যের কোঠায় পৌঁছে দিবে, যে বন্ধু ফেলানিকে হত্যা করে কাঁটাতারে ঝুলিয়ে রাখবে, যে বন্ধু আমাদের ন্যায্য পানির হিস্যা দিবে না, যে বন্ধু আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে একটি দলকে সহযোগিতা করবে, যে বন্ধু একটি অবৈধ সরকারকে সহযোগিতা করবে- সেই বন্ধুদেশ কখনো আমাদের বন্ধু হতে পারে না।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি আরও বলেন, দয়া করে ক্ষমতা ছেড়ে দিন। অবৈধভাবে ক্ষমতায় থেকে মানুষকে আর নিপীড়ন ও নির্যাতন করবেন না।

এদেশের মানুষকে আর অবহেলা করবেন না। কারণ এই জাতি যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ তালুকদারের সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।