উপজেলা নির্বাচন ৭ই জানুয়ারির ভোটকেও হার মানিয়েছে: গয়েশ্বর

উপজেলা নির্বাচন ৭ই জানুয়ারির ভোটকেও হার মানিয়েছে: গয়েশ্বর

উপজেলা পরিষদ নির্বাচন ৭ই জানুয়ারির ভোটকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত যুব ফোরামের উদ্যোগে ‘সাবেক এমপি নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে’ এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ভোটার উপস্থিতির হারে উপজেলা নির্বাচন ৭ই জানুয়ারির নির্বাচনকেও হার মানিয়েছে। ভোট কেন্দ্রে কেন ভোটার ছিল না? আমরাতো বাধা দিইনি তাদের, কেন যায় না? গণতন্ত্রের যে মূল জায়গাটা, চেতনাবোধটা বা যে আস্থাটা সেই আস্থাটা আপনি আস্তাকুঁড়ে নিক্ষেপ করে দিয়েছেন। এর ফল আপনাদের ভোগ করতে হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যারা পরনির্ভরশীল, অর্থাৎ যাদের শক্তি একটি দেশ, যাদের জনগণের শক্তি নাই, একদম নাই, শেষ। অর্থাৎ টবের মধ্যে সাজানো ফুল গাছ, পানির অভাব পড়লে গাছটা শুকিয়ে যায়। সুতরাং এই বিদেশি পানি যেদিন বন্ধ হয়ে যাবে, তখন আপনাদের (সরকার) নিঃশ্বাস স্তব্ধ হয়ে যাবে। বিদেশের নির্ভরতায় যারা দেশ পরিচালনা করে, আর যাই হোক, সরকারে থাকতে পারেন। কিন্তু জনগণের হৃদয়ে তাদের স্থান হয় না, জনগণ নিঃসংকোচে তাদেরকে ঘৃণা করে

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনাদেরকে বলব, মৃত্যু তো হবে, সেটা অন্য কথা। কিন্তু আপনাকে ক্ষমতা ছাড়তে হবে। এটা স্মরণ করতে হবে, স্মরণ করলেই আপনারা জনগণের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতে পারতেন না।

আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিন বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ বক্তব্য রাখেন।