বগুড়ায় সাবেক যুবদল নেতাকে কুপিয়ে হত্যা

বগুড়ায় সাবেক যুবদল নেতাকে কুপিয়ে হত্যা

বগুড়ার কাহালুতে হত্যাসহ অসংখ্য মামলার আসামি সাবেক যুবদল নেতা বিরাজুল ইসলাম ব্রাজিলকে (৩৩) কুপিয়ে হত্যা করা হয়েছে। দুর্বৃত্তরা শনিবার রাতে উপজেলার মুরইল ইউনিয়নের পোড়াপাড়া এলাকায় তাকে মাথা থেকে পা পর্যন্ত কুপিকে হত্যা করে ফেলে রেখে যায়। পরে কাহালু থানা পুলিশ তার লাশ উদ্ধার করে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ, স্বজন ও এলাকাবাসী জানান, ব্রাজিল বগুড়া শহরতলির দক্ষিণ গোদারপাড়া এলাকার শাহজাহান আলীর ছেলে। তিনি কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের পোড়াপাড়া গ্রামে শ্বশুরবাড়ির কাছে বসবাস করতেন। ব্রাজিল যুবদল চারমাথা বন্দর শাখার সাবেক সভাপতি। বগুড়া সদর থানা পুলিশ ২০২২ সালের ২২ মার্চ শহরের বকশিবাজার এলাকায় তিন রাউন্ড গুলিভর্তি বিদেশি পিস্তলসহ তাকে গ্রেফতার করেছিল। তিনি সম্প্রতি একটি মামলায় জামিন পেয়েছেন। কিছু দিন আগে তার মোটরসাইকেলের ওপর হামলা হয়েছিল।

ব্রাজিল শনিবার রাত ১১টার দিকে মোটরসাইকেলে বন্ধু সুমনকে নিয়ে গ্রামের বাড়ি কাহালুর মুরইল ইউনিয়নের পোড়াপাড়া পশ্চিমপাড়ায় ফিরছিলেন। পথিমধ্যে লুকিয়ে থাকা দুর্বৃত্তরা তার পথরোধ করে। তখন ব্রাজিল ও সুমন মোটরসাইকেল ফেলে দৌঁড় দেন। পরে দুর্বৃত্তরা ব্রাজিলকে ধরে কুপিয়ে হত্যা নিশ্চিত করে চলে যায়। সুমন পালিয়ে যেতে সক্ষম হন।

রোববার দুপুরে কাহালু থানার ওসি সেলিম রেজা জানান, ব্রাজিলের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজি, অ্যাসিড নিক্ষেপসহ ২৯ মামলা রয়েছে। তাৎক্ষণিকভাবে হত্যার কারণ নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষরা তাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে। ওসি আরও জানান, হত্যায় জড়িতদের শনাক্ত ও গ্রেফতারে অভিযান চলছে।