‘আগামী নির্বাচনে সেনা মোতায়েনের কোনো সম্ভাবনা নেই’

‘আগামী নির্বাচনে সেনা মোতায়েনের কোনো সম্ভাবনা নেই’

কুড়িগ্রাম, ৯ জুন (জাস্ট নিউজ) : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, আগামী সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের কোনো সম্ভাবনা নেই। নির্বাচন কমিশনের আইনে সেনাবাহিনী মোতায়েনের কোনো বিধান নেই। বলা আছে, আইন-শৃঙ্খলা বাহিনী সেখানে থাকবে। আইন-শৃঙ্খলা বাহিনী বলতে পুলিশ র‌্যাব, বিজিবি। কিন্তু সেনাবাহিনী প্রতিরক্ষা বাহিনী। তাই সেনাবাহিনী নিয়োগের কোনো সম্ভাবনা আমি দেখছি না।

শনিবার সকালে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক সোনাহাট স্থল বন্দরের ভবন উদ্বোধন উপলক্ষে তিনি এসব কথা বলেন।

এই স্থলবন্দরে ইমিগ্রেশন চালুর ব্যাপারে শাজাহান খান বলেন, ভারত সরকারের সাথে আলোচনা করে আমরা ইমিগেশন চালু করবো।

তিনি বলেন, বিএনপি বা তাদের বিশ দলীয় জোট যদি আগামী সংসদ নির্বাচনে না আসে সেক্ষেত্রে হয়তো যে যার মতো নির্বাচন করতে পারে। সেটা তাদের দলীয় সিদ্ধান্ত। তবে আমি বিশ্বাস করি মুক্তিযুদ্ধের স্বপক্ষে আমরা যারা আছি সবাই সম্পৃক্তভাবে নির্বাচনে অংশগ্রহণ করবো।

স্থলবন্দর চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বংলাদেশ স্থলবন্দর কর্তপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, পুলিশ সুপার মেহেদুল করিম, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১০০৫ঘ.)