কারাকর্তৃপক্ষের অবহেলার শিকার খালেদা জিয়া : রিজভী আহমেদ

কারাকর্তৃপক্ষের অবহেলার শিকার খালেদা জিয়া : রিজভী আহমেদ

ঢাকা, ১০ জুন (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাকর্তৃপক্ষের অবহেলার শিকার হচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী আহমেদ।

রবিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী আহমেদ বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে অজ্ঞান হয়ে ৫-৭ মিনিট পড়েছিলেন, অথচ সেটি কারাকর্তৃপক্ষ জানে না, তার মানে এটাই প্রমানিত হয়- বেগম খালেদা জিয়া কারাকর্তৃপক্ষের কতখানি অবহেলার শিকার।

বিএনপির এ নেতা বলেন, সরকার বিএনপি চেয়ারপারসনের প্রতি কতটা অমানবিক স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে তা ফুটে ওঠেছে। স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল গতকাল বলেছেন, কারাগারে বেগম খালেদা জিয়া যে পড়ে গিয়েছিলেন সেই সম্পর্কে কারা কর্তৃপক্ষ অবগত নয়। বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও অসুস্থতা নিয়ে কতটা অবহেলা করা হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে সেটা পরিস্কার হয়ে গেল।

তিনি আরো বলেন, কারা কর্তৃপক্ষ সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছে বলেই কারান্তরীণ বেগম খালেদা জিয়ার গুরুতর শারীরিক অসুস্থার বিষয়ে তারা ভ্রুক্ষেপহীন থেকেছেন।

রিবভী আহমেদ বলেন, আমরা বারবার দেশনেত্রীর অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও এবং ব্যক্তিগত চিকিৎসকরা তার কোন কোন বিষয়ে জরুরি চিকিৎসা দরকার সে বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে আহবান জানালেও সরকার এবং কারাকর্তৃপক্ষ সব সময় এড়িয়ে চলছে। এ বিষয়ে এখনও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে আরো গুরুতর করে তাকে রাজনৈতিক ময়দান থেকে সরিয়ে দেয়ার সুগভীর চক্রান্ত কিনা তা নিয়ে মানুষের মনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

‘বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও এখনও তাকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে ভর্তি না করে স্বরাষ্ট্রমন্ত্রী পিজি হাসপাতালের কথা বলছেন। চিকিৎসকরা যেসব পরীক্ষা নিরীক্ষার সুপারিশ করেছেন সেগুলো পিজিতে সম্ভব নয়। আধুনিক যন্ত্রপাতির সকল ব্যবস্থা ইউনাটেড হাসপাতালে রয়েছে।’

রিজভী আহমেদ বলেন, অতীতেও আওয়ামী লীগের সভানেত্রীসহ অনেক নেতাকে কারাগারে বন্দী থাকা অবস্থায় প্রাইভেট হাসপাতালে ভর্তি করে চিকিৎসার সুযোগ দেয়া হয়েছে। তাহলে বেগম খালেদা জিয়াকে তার পছন্দ মতো চিকিৎসা করতে না দেয়া একজন বন্দীর প্রতি চরম মানবধিকার লঙ্ঘন।

(জাস্ট নিউজ/এমআই/১৪০৪ঘ.)