‘খালেদা জিয়ার ক্ষতি হলে সরকারকে ক্ষমা করবে না দেশবাসী’

‘খালেদা জিয়ার ক্ষতি হলে সরকারকে ক্ষমা করবে না দেশবাসী’

ঢাকা, ১০ জুন (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে সরকারকে দেশবাসীকে কখনো ক্ষমা করবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় দলীয় প্রধানের মুক্তির দাবিতে নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান তিনি।

রবিবার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জিয়া নাগরিক ফোরামের আলোচনা সভায় এই কথা বলেন নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলেন, এই সরকার হয়তো খুশি হবে যদি বেগম খালেদা জিয়ার কিছু হয়ে যায়। কারণ সরকারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী প্রতিপক্ষ এটা থেকে মুক্তি পাবে। বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে এই সরকারকে দেশবাসীকে কখনো ক্ষমা করবে না। কখনো ক্ষমা করবে না। সারা দেশ আজ বিক্ষুব্ধ।

শনিবার বিকালে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চারজন ব্যক্তিগত চিকিৎসক সোয়া এক ঘণ্টা ঢাকা কেন্দ্রীয় কারাগারে অবস্থান করে স্বাস্থ্য পরীক্ষা করেন। পরে কারাগারের বাইরে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দীকি বলেন, ‘জুনের ৫ তারিখে উনি (খালেদা জিয়া) হঠাৎ করে দাঁড়ানো অবস্থা থেকে অজ্ঞান হয়ে পড়ে গিয়েছিলেন। দুপুর বেলা ১টার সময়। প্রায় ৫ থেকে ৭ মিনিট উনি আনকনসাস ছিলেন। উনি মনেই করতে পারছেন না যে, কী ঘটেছিল। মাইল্ড ফর্মে একটা স্ট্রোকের মতো হয়েছে বলে মনে হচ্ছে। যদি টিআইএ (ট্রানজিয়েন্ট এস্কেমিক অ্যাটাক) কারো হয়, তাহলে সেটা ইন্ডিকেট করে সামনে তার একটা স্ট্রোক হওয়ার আশঙ্কা খুব বেশি থাকে।’

এ ব্যাপারে দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা জানিয়েছেন, তারা ধারণা করছেন, তিনি মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। তার সুগার ফল করেছে, নাকি মাইল্ড স্ট্রোক করেছেন সেটা পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে। পরীক্ষা-নিরীক্ষার জন্য তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য আইজি প্রিজনকে নির্দেশ দেওয়া হয়েছে।’

(জাস্ট নিউজ/একে/২৩৪৯ঘ.)