যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ৩ দিনের রিমান্ডে

যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ৩ দিনের রিমান্ডে

ঢাকা, ২০ জুন (জাস্ট নিউজ) : বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর শাহবাগ থানার ওই মামলায় বুধবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মুহম্মদ সাইফুল ইসলাম খান গত ১২ জুন আদালতের কাছে টুকুর সাত দিনের রিমান্ড আবেদন করেন। ওই রিমান্ড আবেদনের ওপরই শুনানি হয়। শুনানিকালে টুকুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলায় বলা হয়, গত ৬ মার্চ দুপুর ১২টায় বিএনপির কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন শেষে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে প্রেসক্লাব থেকে বের হতে চেষ্টা করেন। এ সময় বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন, পুলিশের কাজে বাধা দিয়ে গাড়ি ভাঙচুর করেন।

এ ঘটনায় শাহবাগ থানা পুলিশের এসআই সুজন কুমার রায় ওইদিন বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন। মামলায় গত ১২ জুন রাতে টুকুকে উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর গত ১২ জুন তাকে রিমান্ড আবেদনসহ আদালতে হাজির করা হয়। কিন্তু ওইদিন মামলার কেস ডকেট না থাকায় আদালত ২০ জুন রিমান্ড শুনানির দিন ধার্য করে টুকুকে কারাগারে পাঠান। আজ সেই শুনানি শেষে টুকুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

(জাস্ট নিউজ/এমআই/১৬৩৭ঘ.)