এরশাদ ও আয়ুব খানের মতো হাসিনাও টিকতে পারবে না

এরশাদ ও আয়ুব খানের মতো হাসিনাও টিকতে পারবে না

ঢাকা, ১৩ জুলাই (জাস্ট নিউজ) : স্বৈরশাসক হুসেইন মুহাম্মদ এরশাদ ও আয়ুব খানের মতো বর্তমান শেখ হাসিনা সরকারও টিকতে পারবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘জিয়া আদর্শ একাডেমি’র আয়োজনে এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

নোমান বলেন, বর্তমান সরকার আজকে যেমন পুলিশ বাহিনী ব্যবহার করছে তেমনি অতীতে এরশাদ ও আয়ুব খানও আইনশৃঙ্খলা বাহিনী ব্যবহার করেছে। কিন্তু তারা টিকতে পারেনি। এরাও টিকতে পারবে না। আমরা অগ্রযাত্রায় আছি আর সরকার যেখানে গিয়েছে সেখান থেকে ফিরতে পারবে না।

তিনি বলেন, যারা আমাদের কারাগারে দিচ্ছে তারা আগামীতে কারাগারে যাবে এটা হলো ইতিহাসের নিয়ম। এই সরকারের জনগণের প্রতি কোন আস্থা নেই। তাই তারা নির্যাতন, নিপীড়ন, হামলা-মামলার মাধ্যমে ক্ষমতায় থাকতে চাইছে।

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির এ নেতা বলেন, সিইসি বলেছেন খুলনা ও গাজীপুর ভালো নির্বাচন হয়নি। ভুল ত্রুটি হয়েছে। তাই আগামী নির্বাচনগুলোতে সেই ভুলগুলো আর হবে না। তিনি স্বীকার করেছেন নির্বাচন সুষ্ঠু হয়নি। আগামীতে আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো তবে এই সরকারের অধীনে নয়। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে আমরা অংশ নেবো। কারণ এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না তা প্রমাণিত হয়েছে।

সংগঠনের সভাপতি মো. আজম খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হবিব, নির্বাহী কমিটির সদস্য শামা ওবায়েদ, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৪৫০ঘ.)