বাংলাদেশ ব্যাংকের স্বর্ণ কেলেঙ্কারিতে ক্ষুব্ধ হাসিনা, দ্রুত সমাধানের নির্দেশ

বাংলাদেশ ব্যাংকের স্বর্ণ কেলেঙ্কারিতে ক্ষুব্ধ হাসিনা, দ্রুত সমাধানের নির্দেশ

ঢাকা, ১৯ জুলাই (জাস্ট নিউজ) : বাংলাদেশ ব্যাংকে স্বর্ণ কেলেঙ্কারির ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্যকে গণভবনে ডেকে এই ক্ষোভ ঝেড়েছেন তিনি। একইসঙ্গে অতিদ্রুত এই বিষয়টি সমাধানের নির্দেশও দিয়েছেন বলে জানা গেছে।

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের ভল্টের সোনার বিষয়ে শুল্ক গোয়েন্দাদের গোপনীয় প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ হওয়া ও বিভিন্ন মহলের বিভিন্ন মন্তব্যে উষ্মা প্রকাশ করেছে শেখ হাসিনা।

বাংলাদেশ ব্যাংকের একটি সূত্র জানায়, বাংলাদেশ ব্যাংকের ভল্টের সোনার হিসাব ও ওজনে গড়মিল নিয়ে শুল্ক গোয়েন্দা অধিদফতরের দেওয়া প্রতিবেদন নিয়ে গত তিনদিন ধরে গণমাধ্যমগুলোতে ব্যাপক সমালোচনামূলক সংবাদ প্রকাশ করায় ভীষণ ক্ষুব্ধ হয়েছেন শেখ হাসিনা।

তিনি বিষয়টির দ্রুত সমাধানে বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও রাজস্ব বোর্ডের চেয়ারম্যানকে গণভবনে ডেকে পাঠান। রাজস্ব বোর্ডের চেয়ারম্যান দেশে না থাকায় রাজস্ব বোর্ডের সদস্য (আন্তর্জাতিক চুক্তি) কালিপদ হালদার বৈঠকে অংশ নেন। সকাল ১১টার দিকে এ বৈঠক শুরু হয়ে ঘণ্টাব্যাপী চলে।

সূত্র আরো জানায়, বৈঠকে উভয়পক্ষের বক্তব্য শোনেন শেখ হাসিনা। এসময় শুল্ক গোয়েন্দাদের গোপনীয় প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ হওয়াসহ বিভিন্ন বিষয়ে উষ্মা প্রকাশ করেন তিনি। এসময় অতি দ্রুত যাতে এ সমস্যার সমাধান হয় সে বিষয়ে উভয়পক্ষকেই নির্দেশ দেন তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১৭০০ঘ.)