উন্নয়ন করে থাকলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কীসের: মঈন খান

উন্নয়ন করে থাকলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কীসের: মঈন খান

ঢাকা, ২০ জুলাই (জাস্ট নিউজ) : সরকার দেশের উন্নয়ন করে থাকলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কীসের- এমন প্রশ্ন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় এই প্রশ্ন তোলেন তিনি।

মঈন খান বলেন, সরকার যদি দেশের উন্নয়ন করে থাকে, তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছে কেন? উন্নয়ন করে থাকলে জনগণ তো আপনাদের ভোট দেবে। সরকারি দলের নেতাকর্মীদের কথা শুনে মনে হচ্ছে, সরকার নার্ভাস আছে।

তিনি আরো বলেন, তারা বিএনপির নেতাকর্মীদের নামে প্রায় ৭৮ হাজার মামলা দিয়েছে এবং যেভাবে অন্যায় নিপীড়ন চালাচ্ছে, তারপরেও তারা এত নার্ভাস কেন? কারণ, তারা অন্যায় ও দুর্নীতি করেছে। আর যারা অন্যায় দুর্নীতি করে, তাদের মানসিকতা এরকমই থাকে- এই বুঝি ক্ষমতা চলে গেলো।

আওয়ামী লীগের শীর্ষ নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা বলেছেন- বিএনপি ক্ষমতায় এলে আওয়ামী লীগের কচুকাটা করবে। আমার প্রশ্ন- আপনারা কী এমন করেছেন যে বিএনপি ক্ষমতায় এলে মানুষ আপনাদের কচুকাটা করবে? আপনারা যদি দেশের উন্নয়ন করে থাকেন, তাহলে মানুষ আপনাদের কচুকাটা করবে কেন?

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে উল্লেখ করে মঈন খান বলেন, এটাই আমাদের দাবি। এই দাবি আমরা সরকারের কাছে করবো না। এই দাবি করবো জনগণের কাছে। প্রত্যেক জনগণের দায়িত্ব আছে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা এবং স্বৈরশাসককে বিতাড়িত করার। পৃথিবীর কোনও স্বৈরশাসকই এমনি এমনি বিতাড়িত হয়নি। স্বৈরশাসককে বিতাড়িত করতে হলে আন্দোলন করে তাদের চলে যেতে বাধ্য করতে হবে এবং বিএনপিকে আগামীতে সেটাই করতে হবে।

(জাস্ট নিউজ/এমআই/১৫১৫ঘ.)