ইসির কাছে ৩ সিটিতে সেনা মোতায়েনের দাবি বিএনপির

ইসির কাছে ৩ সিটিতে সেনা মোতায়েনের দাবি বিএনপির

ঢাকা, ২৩ জুলাই (জাস্ট নিউজ) : আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন ও ভোট জালিয়াতি ঠেকাতে প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ জানিয়েছে বিএনপি।

সোমবার বিকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাকক্ষে বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান সাংবাদিকদের একথা বলেন।

ড. আবদুল মঈন খান বলেন, সেনাবাহিনীর ওপর মানুষের আস্থা রয়েছে। আমরা কমিশনকে আবারো বলেছি, অবিলম্বে নির্বাচনে মোতায়েন করা হোক। একইসঙ্গে ভোট জালিয়াতি ঠেকাতে প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করতেও ইসিকে অনুরোধ জানিয়েছি।

মঈন খান বলেন, তিন সিটিতে গণহারে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ। যাদের বিরুদ্ধে মামলা ও কোনো ধরনের অভিযোগ নেই, তাদেরও খুঁজে বের করে গ্রেপ্তার করা হচ্ছে। এ ধরনের একটি সুনির্দিষ্ট তালিকা ইসির কাছে দিয়েছি আমরা।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা তিন সিটি নির্বাচনে অংশগ্রহণ করেছি যাতে করে সব শ্রেণির মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। গণতন্ত্র শুধু কেন্দ্রে থাকলে হবে? গণতন্ত্র সব স্থানে থাকতে হবে। এটা বলতে হবে আমরা এখনো নির্বাচন কমিশনের প্রতি সম্পূর্ণ আস্থা হারাইনি। আর তাই আমরা রাজশাহী, সিলেট, বরিশাল সিটি নির্বাচনে অংশগ্রহণ করছি।

মঈন খান আরো বলেন, আগামী ৩০ জুলাই তিন সিটি নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের বেছে বেছে নিয়োগ দেওয়া হচ্ছে। পুলিশ ও প্রিসাইডিং কর্মকর্তাদের ক্ষেত্রে পারিবারিক-রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনাসহ আওয়ামী ঘরানার লোক দেখে দেখে দায়িত্ব দেওয়া হচ্ছে। এটা তো হতে পারে না। এটাও আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি।

মঈন খান বলেন, বিভিন্ন কারণে নির্বাচন কমিশনের প্রতি মানুষের অনাস্থা সৃষ্টি হয়েছে। আমরা আশা করি ভালো নির্বাচন দিয়ে তারা মানুষের আস্থা অর্জনের চেষ্টা করবে।

বৈঠকে বিএনপির প্রতিনিধিদলে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) ইমরান সালেহ প্রিন্স।

সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/একে/২০৩৩ঘ.)