রাজশাহীতে ভোটারশূন্য নির্বাচনের প্রস্তুতি চলছে, সহায়তায় পুলিশ: রিজভী আহমেদ

রাজশাহীতে ভোটারশূন্য নির্বাচনের প্রস্তুতি চলছে, সহায়তায় পুলিশ: রিজভী আহমেদ

ঢাকা, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রাজশাহী সিটি কর্পোরেশনে ভোটারশূন্য নির্বাচন করতে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। পুলিশ তাতে সহায়তা করছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির এ মুখপাত্রের দাবি, ক্ষমতাসীন দলের কর্মীরা বিএনপি কর্মীদের গণসংযোগে বাধা দিলেও কোনো অভিযোগই কানে তুলছে না নির্বাচন কমিশন।

তিনি বলেন, তিন সিটি নির্বাচনে ক্ষমতাসীন দলের মেয়র ও কয়েকজন সংসদ সদস্য ব্যাপকভাবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকা মার্কার পক্ষে প্রচারাভিযান চালাচ্ছেন।

রিজভী আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি, মেডিকেল কলেজের অধ্যক্ষ, সরকারি কলেজশিক্ষক, সিভিল সার্জনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী প্রত্যক্ষভাবে নৌকা মার্কার পক্ষে কাজ করছে। এমনকি নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তারাও নৌকার পক্ষে কাজ করছেন।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন নিজেই আচরণবিধি লঙ্ঘন করছে। বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে গ্রেফতার, গণগ্রেফতার, হয়রানি, নির্বাচনী প্রচারণায় বাধাসহ নানা বিষয়ে কমিশনের অভিযোগের পাহাড় জমা হলেও বুধবার ইসি সচিব বলেছেন-সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে। তার এই বক্তব্য পক্ষপাতমূলক ও সুষ্ঠু নির্বাচনের জন্য অন্তরায় বলে আখ্যা দেন রিজভী।

(জাস্ট নিউজ/এমআই/১৬৪৫ঘ.)