ওবায়দুল কাদেরের সঙ্গে কাদের সিদ্দিকী, নাজমুল হুদার বৈঠক

ওবায়দুল কাদেরের সঙ্গে কাদের সিদ্দিকী, নাজমুল হুদার বৈঠক

ঢাকা, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের কার্যালয়ে সাক্ষাৎ করতে যান কাদের সিদ্দিকী। বিকাল সাড়ে তিনটার দিকে কাদের সিদ্দিকী সচিবালয়ে যান। সেখানে তিনি প্রায় আধা ঘণ্টা অবস্থান করেন।

এরপর বিকাল ৪টার দিকে একই স্থানে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন বিএনপির সাবেক মন্ত্রী ও নতুন রাজনৈতিক জোট বিএনএ সভাপতি নাজমুল হুদা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জোট সম্প্রসারণ নিয়ে আলোচনা চলছে প্রধান দুই রাজনৈতিক শিবিরে।

এ প্রক্রিয়ার অংশ হিসেবে শীর্ষ দলের নেতারা তৎপরতা শুরু করেছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার সিপিবির কার্যালয়ে গিয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠক করেন।

আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, দুই জোটের বাইরে থাকা বাম দলগুলোর সঙ্গে যোগাযোগ বাড়ানোর উদ্যোগের অংশ হিসেবে ওবায়দুল কাদের সিপিবি কার্যালয়ে যান। সিপিবির নেতৃত্বে গঠিত বাম গণতান্ত্রিক জোটের অন্য দলগুলোর সঙ্গেও এ ধরণের বৈঠক হওয়ার কথা রয়েছে।

এদিকে সড়ক পরিবহন সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের বুধবারের সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করলেও আলোচনার বিষয়ে কিছু জানাতে পারেননি। সাক্ষাতের বিষয়ে কাদের সিদ্দিকী বা নাজমুল হুদাও গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি।

সম্প্রতি কাদের সিদ্দিকী এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জাতীয় ঐক্যের উদ্যোগ নেয়ার আহবান জানিয়েছিলেন। আওয়ামী লীগ বিএনপি বাইরে রাজনৈতিক জোট গঠনের আলোচনায় থাকলেও কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ এখনও কোনো জোটে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী আওয়ামী লীগ ও বিএনপি থেকে সম দূরত্বের পৃথক রাজনৈতিক জোটের কথা বলেছেন।

(জাস্ট নিউজ/একে/২২১৯ঘ.)