৩ সিটির প্রচারণা মধ্যরাতে শেষ

৩ সিটির প্রচারণা মধ্যরাতে শেষ

ঢাকা, ২৮ জুলাই (জাস্ট নিউজ) : রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আগামী সোমবার। এর আগে শনিবার মধ্যরাত থেকে প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে।

ইতোমধ্যে শুক্রবার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ করা হয়েছে। শেষ মুহূর্তের প্রচারণায় দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

ইসির যুগ্ম-সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান, ৩ সিটি নির্বাচনের ভোটগ্রহণে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে।

শনিবার মধ্যরাত থেকে সব ধরনের প্রচার-প্রচারণা থেকে প্রার্থীরা বিরত থাকবেন।

ইসি কর্মকর্তারা জানান, তিন সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, রাজপথের বিরোধী দল বিএনপি ছাড়াও কয়েকটি দলের প্রার্থী থাকায় নির্বাচনী এলাকায় বিরাজ করছে রাজনৈতিক উত্তাপ। এজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যদের মাঠে রাখা হয়েছে।

তারা মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনী এলাকাগুলোতে টহল দেবেন। পাশাপাশি অতিরিক্ত জুডিশিয়াল ও নির্বাহি ম্যাজিস্ট্রেটরাও রয়েছেন নির্বাচনী এলাকায়। তারা মঙ্গলবার পর্যন্ত মাঠে থাকবেন। সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন ও মহিলা ১ লাখ ৬২ হাজার ৫৩জন। ভোট কেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী মোট ৫ জন।

বরিশাল সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন ও মহিলা ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। ভোট কেন্দ্র ১২৩টি ও ভোট কক্ষ ৭৫০টি। এ সিটিতে মেয়র প্রার্থী মোট ৬ জন।

সিলেট সিটিতে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন ও মহিলা ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। ভোট কেন্দ্র ১৩৪টি ও ভোট কক্ষ ৯২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী মোট ৭ জন।

(জাস্ট নিউজ/এমআই/১৫৪৩ঘ.)