কাফনের কাপড় পরে ভোটকেন্দ্রে যাবেন বুলবুল

কাফনের কাপড় পরে ভোটকেন্দ্রে যাবেন বুলবুল

রাজশাহী, ২৯ জুলাই (জাস্ট নিউজ) : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ভোটগ্রহণ আগামীকাল সোমবার। প্রচার-প্রচারণা বন্ধ হয়েছে শনিবার দিনগত রাত ১২টার পর থেকে। প্রার্থীরা কেউ কেউ নিজ সমর্থকদের সাথে সময় কাটাচ্ছেন।

এজেন্টদের খুঁজে পাওয়া যাচ্ছে না, নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে- এসব অভিযোগ জানাতে রবিবার দুপুর ১২টার দিকে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নির্বাচন অফিসে যান।

এ সময় বুলবুল সাংবাদিকদের জানান, আগামীকাল সোমবার কাফনের কাপড় পরে ভোটকেন্দ্রে যাবেন তিনি।

বুলবুল বলেন, আমরা সকল নির্যাতন-জুলুম সহ্য করে এখন পর্যন্ত ধর্যের সঙ্গে নির্বাচনে আছি। কিন্তু সকল কিছুর সীমা থাকা উচিত। প্রশাসন-পুলিশ যেভাবে আওয়ামী লীগের হয়ে কাজ করছে, তাতে নির্বাচনের পরিবেশ পরিস্থিতি সুষ্ঠু নয়। পুলিশ আমাদের নির্যাতন করছে। ইতোমধ্যে ২৩-২৪ জন পোলিং এজেন্টকে খুঁজে পাওয়া যাচ্ছে না। অন্যদেরও নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু প্রমুখ।

এবরের নির্বাচনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ২১৭ জন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী রয়েছেন ৫ জন। আর ৩০টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে আছেন ১৬০ জন।

এছাড়া ১০টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদের প্রার্থী ৫২ জন। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে ১ লাখ ৬২ হাজার ৫৩ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন।

ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৮টি এবং বুথের সংখ্যা রয়েছে ১ হাজার ২০টি। প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুইজন করে পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

এবার মহানগরীর দুইটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে। কেন্দ্র দুইটি রয়েছে রাজশাহীর বিবি হিন্দু একাডেমীতে। সেখানে আলাদাভাবে নারী ও পুরুষ ভোট কেন্দ্র করা হয়েছে। এখানকার ইভিএমে পুরুষ ভোট কেন্দ্রে ভোটার রয়েছেন ১ হাজার ৬৩৭ জন। আর নারী ভোট কেন্দ্রে ভোটার ১ হাজার ৭৪৬ জন। পুরুষ কেন্দ্রে ৫টি এবং নারী কেন্দ্রে বুথ রয়েছে ৬টি।

(জাস্ট নিউজ/একে/১৯২৯ঘ.)