‘তিন সিটি কর্পোরেশন নির্বাচন তামাশায় পরিণত হয়েছে’

‘তিন সিটি কর্পোরেশন নির্বাচন তামাশায় পরিণত হয়েছে’

ঢাকা, ৩০ জুলাই (জাস্ট নিউজ) : সরকারী প্রার্থী, পুলিশ, নির্বাচন কমিশন এবং প্রশাসন যৌথ তৎপরতায় তিন সিটি কর্পোরেশন নির্বাচন তামাশায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। পাশাপাশি রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন স্থগিত করে পুনরায় নির্বাচন দাবিও জানিয়েছেন তারা।

সোমবার বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ মন্তব্য করেছেন নেতৃবৃন্দ।

সিটি নির্বাচনের অরাজকতার নিন্দা জানিয়ে নেতারা বলেন, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট জালিয়াতি থেকে শুরু করে গুলিবর্ষন, নিপীড়ন, মেয়র প্রার্থীর ওপর বর্বরোচিত হামলা, পোলিং এজেন্টদের বের করে দেয়ার মতো ঘটনাও ঘটেছে। সরকারী প্রার্থী, পুলিশ, নির্বাচন কমিশন এবং প্রশাসন যৌথ তৎপরতায় এই তিন সিটি কর্পোরেশন নির্বাচন তামাশায় পরিণত হয়েছে। বাসদের মেয়রপ্রার্থী ডা. মনীষা চক্রবর্তীর ওপর প্রকাশ্য দিবালোকে হামলা চালানো ন্যাক্কারজনক ঘটনা।

এই তিন সিটির নির্বাচন স্থগিত করে পুনঃনির্বাচনের দাবি জানান তারা।

তারা আরো বলেন, বর্তমান সরকারের জাতীয় নির্বাচন আয়োজনের কোন গ্রহণযোগ্যতা নেই। নির্বাচনের আগে সরকারকে অবশ্যই পদত্যাগ করে আলোচনার ভিত্তিতে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাংলাদশের সমাজাতান্ত্রিক দল বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ্রাংশু চক্রবর্তী প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৭০৩ঘ.)