এটা কোন নির্বাচনই হয়নি: মির্জা আলমগীর

এটা কোন নির্বাচনই হয়নি: মির্জা আলমগীর

ঢাকা, ৩১ জুলাই (জাস্ট নিউজ) : মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা দলের পক্ষ থেকে এই নির্বাচনের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। কারন এটা কোন নির্বাচনই হয়নি। এই তিন সিটির নির্বাচনের মাধ্যমে আবারও এটাই প্রমানিত হল শেখ হাসিনার অধিনে কোন সুষ্ঠু নির্বাচন হবে না। গতকাল ভোট ডাকাতির মহৎসব অনুষ্ঠিত হয়েছে।

সিটি করপোরেশন নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে ও রাজশাহী এবং বরিশাল সিটিতে পুনরায় ভোট গ্রহণের দাবিতে আগামী বৃহস্পতিবার সারাদেশের জেলা ও মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

মঙ্গলবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

নির্বাচনে কি হয়েছে সাংবাদিকরা নিজেরাই পর্যবেক্ষণ করেছেন। এভাবে ভোট ডাকাতি না হলে প্রত্যেকটি সিটিতে আমরা লক্ষাধিক ভোটে জয় লাভ করতাম। সিটি নির্বাচন জাতীয় নির্বাচনে কোন প্রভাব ফেলবেনা। তাই আমরা এই নির্বাচনকে কোন গুরুত্বই দিচ্ছিনা।

নির্বাচনে ইভিএম ব্যবহারের বিষয়ে মির্জা আলমগীর বলেন, ইভিএম এর কিছু বুথে নৌকা ছাড়া কোন মার্কাই ছিল না বলে জানতে পেরেছি। সুতরাং আমরা এখনই বলে দিচ্ছি ইভিএম পদ্ধতি কোন মতেই গ্রহণযোগ্য হবে না। তিনি আরো বলেন, সিলেটে ১২ টি কেন্দ্রে ১০০ শতাংশ ভোট কাস্ট হওয়ার পরও ভোটাররা বাইরে লাইনে দাড়িয়ে ছিল। অথচ সিইসি সাংবাদিকদের এড্রেস করে বলেছেন তিনি নির্বাচনে অনেক খুশি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

(জাস্ট নিউজ/জেআর/১৩৫০ঘ.)