দেশে বাস করতে হলে এই সরকারের পতন ঘটাতে হবে: আমির খসরু

দেশে বাস করতে হলে এই সরকারের পতন ঘটাতে হবে: আমির খসরু

ঢাকা, ১ আগস্ট (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সালাম, বরকত ভাষা আন্দোলনে জীবন দিয়ে এবং ডাক্তার মিলন স্বৈরাচার আন্দোলন করে আমাদের মনে জায়গা করে নিয়েছেন ঠিক সেভাবে কোটা আন্দোলনের যুগ্ম সম্পাদক আরিফ তার জীবন দিয়ে এ দেশের মানুষের মনে জায়গা করে নিয়েছেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় কনফারেন্স লাউঞ্জে ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী ছাত্র যুব ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং ঢাকা মহানগর ছাত্রদলের সভাপতি খন্দকার এনামুল হক এনাম-এর মুক্তির দাবিতে আয়োজিত এক সভায় এ কথা বলেন তিনি।

এসময় খসরু বলেন, কোটা সংস্কার আন্দোলন একটি অরাজনৈতিক আন্দোলন। এটি দেশের ভবিষ্যৎ মেধা স্থাপনের আন্দোলন। সেই আন্দোলনের নেতা কে ধরে নিয়ে মেরে নদীতে ফেলে দিয়েছে। তাহলে কিভাবে এই দেশে বাস করবেন। এই দেশে বাস করতে হলে এ সরকারকে পতন করতে হবে। তা নাহলে আরিফের মত মরতে হবে।

সভায় বেগম জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, কেন বেগম জিয়াকে আটকে রাখা হয়েছে তা বাংলার মানুষের কাছে পরিষ্কার। কিন্তু কোনো লাভ হবে না। কারণ বাংলার মানুষ অন্যায়ের প্রতিবাদ করতে জানে। এখনও সময় আছে ষড়ষন্ত্র না করে বেগম জিয়াকে মুক্তি দিন। অন্যথায় জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

আয়োজক ফোরামের সমন্বয়ক ওমর ফারুক ডালিমের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৬৫৫ঘ.)