মন্ত্রীদের নির্দেশেই গণপরিবহন বন্ধ: রিজভী আহমেদ

মন্ত্রীদের নির্দেশেই গণপরিবহন বন্ধ: রিজভী আহমেদ

ঢাকা, ৩ আগস্ট (জাস্ট নিউজ) : কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিক দাবিগুলোকে অগ্রাহ্য করার জন্যই মন্ত্রীদের নির্দেশেই গণপরিবহন বন্ধ রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এসময় রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, গতকাল স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের পরপরই শুরু হয়ে গেল শিক্ষার্থীদের ওপর পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের আক্রমণ।

গণমাধ্যমের বিভিন্ন সূত্রে আরো জানা গেছে- গতকাল সন্ধ্যার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় লাঠি হাতে কিছু যুবক ও মধ্য বয়সী লোক গাড়ি চেক করছে এবং হামলা ও ভাংচুর করেছে তারা। এ সমস্ত ঘটনায় সুষ্পষ্ট হয়ে উঠছে যে, স্বরাষ্ট্রমন্ত্রীর স্যাবোটাজের বক্তব্য মূলত সরকারি নাশকতারই ইঙ্গিতবাহী।

তিনি বলেন, মন্ত্রীর গাড়ির চালকের লাইসেন্স নেই, এমপির গাড়ির কাগজপত্র নেই, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ির কাগজপত্র নেই, গাড়ির চালকেরও লাইসেন্স নেই। এটা জাতির জন্য কতবড় লজ্জার তাতে অবৈধ সরকারের টনক নড়েনি।

রাজপথে শৃঙ্খলা নিয়ে আসতে যে সততা, নিষ্ঠা ও পরিশ্রম ছাড়া আর কিছু লাগে না, তা এই শিশু-কিশোররা মাত্র দুদিনে প্রমাণ করে দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১৩১৯ঘ.)