কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক আজ

কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক আজ

ঢাকা, ৭ আগস্ট (জাস্ট নিউজ) : দেশের চলমান পরিস্থিতিতে ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে আজ মঙ্গলবার বৈঠকে বসছে বিএনপি। দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে বিকেল ৫টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জানা গেছে, বৈঠকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা, নির্যাতন এবং মামলার প্রসঙ্গ তুলে ধরবেন বিএনপি নেতারা। এছাড়া গত শনিবার ও রবিবার রাজধানীর জিগাতলা ও ধানমণ্ডি এলাকায় সংঘটিত সংঘর্ষের ভিডিওচিত্র প্রদর্শন করা হবে।

একইসঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাটের গাড়িবহরে হামলার বিষয়টিকেও তারা প্রাধান্য দিবেন। এই হামলার সঙ্গে সরকারদলীয় নেতাকর্মী সম্পৃক্ত এমন তথ্য-প্রমাণ দেবেন নেতারা। এর মধ্যে বিভিন্ন সংবাদমাধ্যমে হামলার সঙ্গে সম্পৃক্ত আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের নাম, প্রত্যক্ষদর্শীদের বর্ণনা তুলে ধরবেন বলে জানা গেছে।

বিএনপির কূটনৈতিক উইংয়ে এক নেতা জানান, এসব বিষয়ের বাইরে দেশের অভ্যন্তরীণ রাজনীতি, দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মামলা, জামিন প্রক্রিয়া ছাড়াও আগামী জাতীয় নির্বাচনের প্রেক্ষাপট তুলে ধরবেন। বৈঠকে সম্প্রতি শেষ হওয়া পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের অনিয়ম ও ভোট জালিয়াতির বিষয় কূটনীতিকদের অবহিত করা হবে।

সূত্র জানায়, কূটনীতিকদের সঙ্গে বৈঠকের প্রস্তুতি হিসেবে সোমবার বিকালে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জরুরি বৈঠক করে বিএনপির কূটনৈতিক উইং। বৈঠকে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল প্রমুখ।

২০ দলীয় জোটের বৈঠক আজ
কূটনীতিকদের সঙ্গে বৈঠকের পরপরই সন্ধ্যায় ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হবে। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তয়া ভুঁইয়া বলেন, বৈঠকে জোটের শীর্ষ নেতাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/০৯৩৩ঘ.)