কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন স্থাগিতাদেশ আদেশ রবিবার

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন স্থাগিতাদেশ আদেশ রবিবার

ঢাকা, ৯ আগস্ট (জাস্ট নিউজ) : কুমিল্লার নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থাগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ শুনানি গ্রহণ শেষে আগামী রবিবার আদেশের জন্য দিন ধার্য করেছেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনালের মাহবুবে আলম। অন্যদিকে বেগম খালেদা জিয়ার পক্ষে ছিলেন এজে মোহম্মদ আলী।

এর আগে গত ৬ আগস্ট এ মামলায় বেগম খালেদা জিয়ার ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। এর পর দিন গত ৭ আগস্ট এ জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২৩ জুলাই কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা মেরে নাশকতার ঘটনায় করা মামলায় বেগম খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে কুমিল্লার বিশেষ জজ আদালত-১ কে নির্দেশ দেন হাইকোর্ট।

এ মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে তার জামিন আবেদনের শুনানির জন্য ৮ আগস্ট দিন ধার্য করেন কুমিল্লার একটি আদালত। এর পর বেগম খালেদা জিয়া হাইকোর্টে এ মামলায় জামিন চেয়ে আবেদন করেন।

এর আগে এ মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন বেগম খালেদা জিয়া। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

(জাস্ট নিউজ/এমআই/১৩০০ঘ.)