জাতীয় সংসদ নির্বাচনী সংলাপ

স্বচ্ছ মন নিয়ে আলোচনায় আসুন: রিজভী আহমেদ

স্বচ্ছ মন নিয়ে আলোচনায় আসুন: রিজভী আহমেদ

ঢাকা, ১১ আগস্ট (জাস্ট নিউজ) : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগকে স্বচ্ছ মন নিয়ে আলোচনার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

রিজভী আহমেদ বলেন, শুন্য টেবিলে তো আর আলোচনা হয় না। আলোচনার জন্য সুনির্দিষ্ট বিষয়বস্তু থাকতে হবে। একটা সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত হওয়ার জন্য যে আলোচনা হওয়া দরকার সেই আলোচনার জন্য বিএনপি সব সময় প্রস্তুত। আর এ ধরনের সংলাপের ডাক তো বিএনপি সব সময়ই দিয়ে যাচ্ছে। কিন্তু ক্ষমতাসীনরা যদি বলে এটা হবে না, ওটা হবে না তাহলে তো বুঝতে হবে তাদের মন সাদা নয়। তাদের মন অফ হোয়াইট টাইপের।

বিএনপির এই নেতা বলেন, এখানে আমি কোনো স্বচ্ছতা দেখছি না। স্বচ্ছ মন নিয়ে আলোচনার জন্য আসুক তাহলে আমরা সেই আলোচনার জন্য সব সময় প্রস্তুত। শর্তছাড়া রাজী হলে বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার নিরপেক্ষ নির্বাচন নিয়ে তার সততা ঘুরিয়ে ফেলেছেন। তাই গণতন্ত্রের আস্থার প্রতীক বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করে একটা নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তা নাহলে সেই নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হবে না। বিএনপিও সেই নির্বাচনে অংশগ্রহণ করবে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৪০০ঘ.)