সরকার জুডিশিয়াল ক্যু করেছে : খালেদা জিয়া

সরকার জুডিশিয়াল ক্যু করেছে : খালেদা জিয়া

ঢাকা, ২৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, প্রধান বিচারপতিকে অপসারণ করে সরকার জুডিশিয়াল ক্যু করেছে। এজন্য তাদের বিচার হওয়া উচিত। প্রধান বিচারপতি ছুটিতে যেতে চাননি। তাকে জোর করে ছুটিতে পাঠানো হয়েছে। এরপর তাকে দেশেও থাকতে দেয়া হয়নি। বিদেশে পাঠিয়ে দেয়া হয়েছে।

রবিবার বিকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়া বলেন, সুরেন্দ্র কুমার সিনহার অপরাধ ছিল একটাই। তিনি সত্য কথা বলতেন। একটি স্বাধীন বিচার বিভাগের স্বপ্ন দেখতেন। এটা সরকারের সহ্য হয়নি।

তিনি বলেন, সরকার কথায় কথায় শুধু সংবিধান সংবিধান বলে। কিন্তু ৫ই জানুয়ারির নির্বাচনে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে তারাই প্রথম সংবিধান লঙ্ঘন করেছে।

মুক্তিযোদ্ধাদের আওয়ামী লীগ ভয় পায় বলে দাবি করে বিএনপির চেয়ারপাসন বলেন, মুক্তিযোদ্ধাদের কথা শুনলেই তাদের মাথা খারাপ হয়ে যায়। তারা (আওয়ামী লীগ) মুক্তিযোদ্ধাদের ভয় পায়। কারণ মুক্তিযোদ্ধারা রণাঙ্গনে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এদের প্রত্যেককে সম্মান করা উচিত।

বেগম খালেদা জিয়া বলেন, কাউকে কথা বলতে দেয়া হয় না। সভা-সমাবেশ করতে দেয়া হয় না। এর নাম কি গণতন্ত্র? এটাই কি স্বাধীনতার সুফল। আসলে স্বাধীনতার সুফল কেবল আওয়ামী লীগ ও তাদের লোকজন ভোগ করছে। তারা লুটপাট করছে।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশে কোনো প্রতিষ্ঠান ঠিকভাবে চলছে না। সবাই দেখেছে, কিভাবে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে কথা বলার কারণে প্রধান বিচারপতিকে (সুরেন্দ্র কুমার সিনহা) সরিয়ে দেয়া হয়েছে।

(জাস্ট নিউজ/একে/১৮৪৫ঘ.)