জনগণ শুধু ডাকের অপেক্ষায় : মান্না

জনগণ শুধু ডাকের অপেক্ষায় : মান্না

ঢাকা, ১৭ আগস্ট (জাস্ট নিউজ) : সরকারের নানা কর্মকাণ্ডের সমালোচনা করে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, জনগণ এখন শুধু ডাকের অপেক্ষায়। পরিস্থিতি বদলানোর জন্য লড়াই করতে হবে। সারাদেশে লড়াইয়ের জন্য ঐক্যবদ্ধ শপথ নিতে হবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে আয়োজিত এক সংহতি সভায় তিনি এসব কথা বলেন।

এসময় মাহমুদুর রহমান মান্না বলেন, গণতন্ত্র হত্যাকারী সরকার উন্নয়নের মহাসড়কে চলছে আর আমরা এর নিচে তলিয়ে যাচ্ছি। সরকারের দুঃশাসনের উত্তরনে একযোগে লড়াই করতে হবে। সকল পেশাজীবীদের এক হতে হবে।

তিনি আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে সরকার এখন ক্ষমতায় থাকতে মরিয়া। এ সরকারের মধ্যে কোনো মানবতা নেই। শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে সরকার শতাধিক শিক্ষার্থীদের গ্রেফতার করেছে। মান্না বলেন, সরকার ফেসবুকে স্ট্যাটাসের দোহাই দিয়ে যেকাউকে গ্রেফতার করছে।

বর্তমানে সংখ্যালঘু মানুষেরাও দেশের পরিবর্তন চায় দাবি করে মান্না বলেন, এ সরকার সংখ্যালঘুদেরও নির্যাতন করেছে। তবে সামনে যারাই ক্ষমতায় আসবে তাদেরকে জনগণের সামনে বলতে হবে, বর্তমান অবস্থার পুনরাবৃত্তি হবে না।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের সময় মাথায় হেলমেট পরে কারা আন্দোলন করেছে। সবার ফুটেজ আছে। তবুও চিহ্নিত করতে এতো সময় লাগছে কেনো?

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশ আয়োজিত ওই সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা.জাফরুল্লাহ চৌধুরী, বিএফইউজের মহাসচিব মুহাম্মাদ আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ সাংবাদিক নেতারা।

(জাস্ট নিউজ/একে/১৯২২ঘ.)