মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

নোয়াখালী, ১৮ আগস্ট (জাস্ট নিউজ) : বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে নিজ তার বাড়িতে অবরুদ্ধ করে রাখার অভিযোগ করা পাওয়া গেছে। এসময় তার বাড়ি থেকে ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে স্থানীয় থানা পুলিশ।

শুক্রবার বিকালে নোয়াখালী জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ তোলা হয়। জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) থেকে আমাদের নেতা মওদুদ আহমদ তার নিজ বাড়িতে অবরুদ্ধ। তিনি আমাকে জানিয়েছেন, পুলিশ তাকে বের হতে দেবে না।’ এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে জেলা বিএনপির সভাপতি বলেন, তিনি দেশের একটি প্রাচীন দলের সাধারণ সম্পাদক হয়েছে এটি আমাদেরও নোয়াখালীবাসীর জন্য গর্বের বিষয়।

কিন্তু তার নির্বাচনী এলাকা যেখানে আমরা দীর্ঘদিন রাজনৈতিক সহঅবস্থানের সংস্কৃতি সৃষ্টি করেছি সেখানে মওদুদ আহমদের মতো একজন সিনিয়র সিটিজেনকে অবরুদ্ধ করে রাখা হলো। এটা কোন গণতন্ত্রের নমুনা, কিসের আলামত? বাড়িতে মওদুদ আহমদের সাথে দলীয় নেতা কর্মীদেরকে দেখা করতে দেয়া হচ্ছে না বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

শুক্রবার মওদুদ আহমদের বাড়ি থেকে বিএনপির ৫ জন কর্মীকে আটক করে পুলিশ। তারা হলেন- চর এলাহী ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল ওহাব রাজা (৪৫), গাংচিলের স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক একরামুল হক খোকন (৫৫), যুবদল নেতা খায়রুল আলম সেলিম (৪০), আবুল কাশেম (৩৫) ও ওমর ফারুক (৩০)। সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখা ও নেতাকর্মীদেরকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানানো হয়।

(জাস্ট নিউজ/একে/২২০০ঘ.)