শাসকগোষ্ঠীর পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র: মির্জা আলমগীর

শাসকগোষ্ঠীর পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র: মির্জা আলমগীর

ঢাকা, ১৭ আগস্ট (জাস্ট নিউজ) : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভয়াবহ দুঃশাসন ও জুলুমের বিরুদ্ধে জনগণের মিলিত শক্তির কাছে বর্তমান শাসকগোষ্ঠীর পরাজয়বরণ এখন সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, জনগণের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে জনগণ এখন আরো বেশি ঐক্যবদ্ধ।

শুক্রবার বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদকে নোয়াখালীর বসুরহাটের নিজবাড়িতে পুলিশ ঘেরাও করে রাখা ও বিএনপির বিভিন্ন পর্যায়ের ১০/১২ জন নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পাঠানো বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি সহ-দফতর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিবাদ ও বিভাজনের রাজনীতি থেকে দূরে যেতে পারছে না বর্তমান অবৈধ সরকার। প্রতিহিংসার বশবর্তী হয়ে বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করতে দেশকে খাদের কিনারে ঠেলে দিয়েছে। আর সেজন্যই বেপরোয়া হয়ে গুম, খুন, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডসহ বিরোধী নেতাকর্মীদের লাগাতার গ্রেফতার ইত্যাদিকে রাষ্ট্রীয় নীতি করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন অসংখ্য নেতাকর্মীদের গ্রেফতারের জন্য দেশের কারাগারগুলো বন্দি ধারণ ক্ষমতা নেই। সরকারের সব অপকর্মের মূল লক্ষ্য একটাই-তাহলো ক্ষমতাকে চিরস্থায়ী করা। কিন্তু সরকার এসব কুকর্ম করে আর বেশীদিন ক্ষমতা কুক্ষিগত করে রাখতে পারবে না।

মির্জা আলমগীর বলেন, ‘সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার ব্যারিস্টার মওদুদ আহমেদ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী নিজের পথের কাঁটা সরাতে প্রত্যক্ষভাবে পুলিশকে নির্দেশ দিয়ে দেশের বর্ষিয়ান রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমেদকে অবরুদ্ধসহ নানাভাবে নাজেহাল করছে। আজও একই ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তিতে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি দাবি করছি।’

অপর এক বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন উল্লিখিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

(জাস্ট নিউজ/একে/২৩২১ঘ.)