ইভিএম কেনা থেকে বিরত থাকার আহবান যুক্তফ্রন্টের

ইভিএম কেনা থেকে বিরত থাকার আহবান যুক্তফ্রন্টের

ঢাকা, ৩০ আগস্ট (জাস্ট নিউজ) : ইভিএম কেনা থেকে বিরত থাকতে এবং নির্বাচনে তা ব্যবহার না করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তফ্রন্ট নেতৃবৃন্দ। একইসঙ্গে ইভিএম-এ যান্ত্রিক দুর্বলতার সুযোগে ভোট নিয়ে অনায়াসে কারচুপি করা যায় বলেই বিভিন্ন দেশ এটা বাতিল করেছে বলে এ বিষয়ে ইসিকে সতর্ক করেন তারা।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান, বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি ডা. অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ.স.ম আবদুর রব এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না আজ এক যুক্ত বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, নির্বাচন কমিশন ইভিএম কেনার ব্যাপারে তাড়াহড়া শুরু করেছে। এতে জনমনে সন্দেহের সৃষ্টি হয়েছে। বিবৃতি আরো বলা হয়, ইভিএম-এ যান্ত্রিক দুর্বলতার সুযোগে ভোট নিয়ে অনায়াসে কারচুপি করা যায় বলেই বিভিন্ন দেশ এটা বাতিল করেছে।

ভারতে বিরোধী দল ইভিএম-এ ভোট দিতে অস্বীকৃতি জানিয়েছে। আমেরিকা, হল্যান্ডসহ পৃথিবীর বহু দেশে ইভিএম ব্যবহার বাতিল করা হয়েছে। যুক্তফ্রন্টের তরফ থেকে বিপুল পরিমাণ টাকা খরচ করে ইভিএম সংগ্রহ করা এবং নির্বাচনে তা ব্যবহার না করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়।

(জাস্ট নিউজ/একে/২১৩৬ঘ.)