কাল থেকেই জালিম সরকারের বিরুদ্ধে লড়াই শুরু: শামসুজ্জামান দুদু

কাল থেকেই জালিম সরকারের বিরুদ্ধে লড়াই শুরু: শামসুজ্জামান দুদু

ঢাকা, ৩১ আগস্ট (জাস্ট নিউজ) : আগামীকাল শনিবার (১ সেপ্টেম্বর) দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন থেকেই সরকারের বিরুদ্ধে লড়াই শুরুর ঘোষণা দিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমাদের নেত্রী কারাগারে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাসিত- এই রকম একটি কঠিন মূহূর্তে আমাদেরকে সিদ্ধান্ত নিতে হবে এবং সেই সিদ্ধান্ত কার্যকর করতে হবে এই জালিম সরকারের বিরুদ্ধে, অবৈধ সরকারের বিরুদ্ধে, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে, ক্ষমতালোভী সরকারের বিরুদ্ধে। ঐক্যবদ্ধভাবে শুধু ২০ দল নয় সকলে মিলে রাস্তায় নেমেই ফয়সলা করতে হবে। লড়াই কাল থেকে শুরু- বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত চলতে থাকবে।

শুক্রবার জাতীয়তাবাদী কৃষকদলের উদ্যোগে কৃষকদলের কেন্দ্রীয় সংসদের সদস্য ড. আমিনুল ইসলাম মঞ্জুর অকাল মূত্যুতে শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সামসুজ্জামান দুদু বলেন, সব কিছুর দাবি করে বসে থাকলে চলবে না। আমাদের রাজপথে নামতেই হবে। এর চেয়ে বড় সত্য আর কিছু নেই। কালকে থেকেই রাস্তায় নামতে হবে এমন তো না। আমরা তো রাজপথে নেমেই আছি।

এসময় তিনি বলেন, যাকে না ছাড়লে বাংলাদেশে শুধু ভাল নির্বাচন কেন, ভাল কোনো কিছুই হবে না। তিনি হচ্ছেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আজকে সবাই বলছে ভাল নির্বাচন চাই, ভাল নির্বাচনের গ্যারান্টি তো বেগম খালেদা জিয়া। তাকে ৭টি মাস নির্জন পরিত্যক্ত কারাগারে সম্পূর্ণ মিথ্যা মামলায় কারান্তরীন করে রাখা হয়েছে। তিনি অসুস্থ্য তাকে চিকিৎসা দেয়া হচ্ছে না। এ রকম ভয়ঙ্কর মর্মান্তিক অবস্থা এর আগে আর কখনও আমরা দেখি নাই।

বিএনপির এই বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে নির্বাচন। নির্বাচনের মাধ্যমেই আমরা পরিবর্তন প্রত্যাশা করি। নির্বাচনে আপনারা (সরকার) ইভিএম ব্যবহার করবেন আর নিজের পছন্দের লোকদেরকে যেখানে খুশি বসাবেন আর বলবেন শেখ হাসিনা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন সেটা জাতি আর মেনে নিবে না।

কৃষকদলের সহ-সভাপতি আলহাজ্ব এম এ তাহেরের সভাপতিত্বে এবং দফতর সম্পাদক জিয়াউল হায়দার পলাশের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, সহ-সভাপতি নাজিম উদ্দীন মাস্টার, বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, কৃষকদলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৩১৩ঘ.)