আপনি সমস্যা সমাধান চান কিনা, প্রধানমন্ত্রীকে মির্জা আলমগীরের প্রশ্ন

আপনি সমস্যা সমাধান চান কিনা, প্রধানমন্ত্রীকে মির্জা আলমগীরের প্রশ্ন

ঢাকা, ২ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আসল ব্যাপার হচ্ছে আপনি সমস্যা সমাধান করতে চান কিনা, আপনি বাংলাদেশকে কিভাবে দেখতে চান, এটাকে কি একটি একদলীয় রাষ্ট্র হিসেবে দেখতে চান, নাকি দেখতে চান কর্তৃত্ববাদী রাষ্ট্র হিসেবে। সেটা হচ্ছে মূল কথা।”

রবিবার গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন। মির্জা আলমগীর বলেন- “সংবিধান তো আর কোনো বাইবেল বা কোরান নয়। সংবিধান হচ্ছে মানুষের দ্বারা প্রণীত মানুষের জন্য রাষ্ট্র পরিচালনার একটি বিধান। সেটাকে পরিবর্তন করা, সংশোধন করা তো সবসময়ই সম্ভব”।

মির্জা ইসলাম আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি তার প্রাপ্য। “কারণ ইতোমধ্যে হাইকোর্ট এবং আপিল বিভাগ তাকে জামিন দিয়েছেন। কিন্তু সরকারের বিভিন্ন রকমের কৌশলের সেই জামিনকে বিলম্বিত করা হচ্ছে। এই মামলা সম্পূর্ণ মিথ্যা মামলা।”

তিনি বলেন, “উনারা ওনাদের আট হাজার মামলা মাফ করে দিয়েছেন। উনার নিজের ১৫টি মামলা খারিজ হয়ে গেছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে তারা বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার ব্যবস্থা করছেন।”

বিএনপির দাবি নাকচ করে দেওয়া প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “প্রধানমন্ত্রী তো সবকিছুই নাকচ করে দিয়েছেন। অতীতেও নাকচ করেছেন আবার কথাও বলেছেন। রাজনীতিতে তো শেষ কথা বলে কিছু নেই। এখন কী করবো সেটার ব্যাপারে আমরা সিদ্ধান্ত নেব।” খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন গড়ে তোলার ব্যাপারে জানতে চাইলে মি. আলমগীর বলেন, সবকিছুই নির্ভর করছে সরকারের আচরণের উপরে।

(জাস্ট নিউজ/একে/২৩৫৮ঘ.)