জনগণই ফয়সালা করবে: খন্দকার মোশাররফ

জনগণই ফয়সালা করবে: খন্দকার মোশাররফ

ঢাকা, ৩ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : নির্বাচন কার অধীনে হবে সেটা ভবিষ্যতই বলে দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন, আমরা (বিএনপি) কি কখনো সংলাপের প্রস্তাব দিয়েছি। আমরা তো সরকারকে সংলাপের কোনো প্রস্তাব দেইনি। আমরা সুনির্দিষ্ট দাবিনামা দিয়েছি। সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে, নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে- আমাদের এসব দাবি পূরণে সংলাপের দরকার নেই। সরকার এগুলো পূরণ না করলে আমরা আমাদের দাবি আদায় করেই নির্বাচনে যাবো।

বিএনপির অন্যতম এ নীতিনির্ধারক বলেন, আগামী জাতীয় নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে- এমন কথা শেখ হাসিনা নিজে এবং তার সরকারের মন্ত্রীরা বহুদিন ধরে বলে আসছেন। কিন্তু নির্বাচন কার অধীনে হবে সেটা ভবিষ্যতই বলে দেবে।

এটা মাঠেই ফয়সালা হবে, জনগণই ফয়সালা করবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের হাতে এ কথা সরকারের ভণ্ডামি তা দেশের জনগণ জানে।

যে মামলায় বেগম খালেদা জিয়াকে শাস্তি দিয়েছে সে মামলায় তার সম্পৃক্ততাই নেই। তিনি এক মামলায় জামিন পাচ্ছেন, অন্য মামলায় তাকে আটকে দেয়া হচ্ছে। এটা একটি শিশুও বুঝে, সরকারের হস্তক্ষেপেই বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি আছেন।

(জাস্ট নিউজ/একে/০০০৬ঘ.)