তারেক রহমান আওয়ামী আক্রোশের শিকার: মির্জা আলমগীর

তারেক রহমান আওয়ামী আক্রোশের শিকার: মির্জা আলমগীর

ঢাকা, ৩ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আওয়ামী সরকারের আক্রোশের শিকার। দেশে এখন অন্ধকার শ্বাসরোধী পরিবেশ। তারেক রহমানের ওপর সরকারের ঘৃণ্য ষড়যন্ত্রের ধারা এখনও বয়ে চলেছে।

সোমবার তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, তারেককে নানাভাবে তাকে বিপর্যস্ত-বিপন্ন করার জন্য সরকার কূটচাল চালিয়ে যাচ্ছে। তথাকথিত আইনি প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অন্যায় সাজা দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসার গতি অব্যাহত আছে।

মির্জা আলমগীর বলেন, তারেক রহমানের নামে দেশের কোথাও কোনো অভিযোগ বা মামলা ছিল না। তাকে দিনের পর দিন রিমান্ডের নামে নিষ্ঠুর নির্যাতন করা হয়েছে। পৈশাচিক, শারীরিক অত্যাচারে তাকে গুরুতর জখম করা হয়।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া অন্যায় বিচারে কারাবন্দি। প্রতিহিংসা চরিতার্থের নেশায় উন্মাদ সরকার দেশনেত্রীকে হয়রানি ও হেনস্তা করার জন্য বানোয়াট মামলা এবং পরিকল্পিত আইনি প্রক্রিয়ার নামে তাকে সাজা দেয়া হয়েছে। এক ব্যক্তির অদম্য ক্রোধ ও হিংসার চরম বহির্প্রকাশ ঘটছে খালেদা জিয়া ও তারেক রহমানের ওপর।

আওয়ামী সরকারের বর্ধিতাংশ ১/১১ সরকার উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, ১/১১ সরকার যে মামলায় তারেক রহমানের নাম অভিযোগপত্রে দিতে পারেনি। ক্ষমতাসীন হওয়ার পর সেই মামলায় সম্পূরক চার্টশিট দিয়ে তারেক রহমানের নাম দেয়া হয়েছে। সুতরাং এ নাম দেয়া সরকারের প্রতিহিংসার চরিতার্থেরই নামান্তর।

(জাস্ট নিউজ/একে/১২৫৯ঘ.)