বক্তব্য পাল্টিয়ে রেহাই পাবেন না শিক্ষামন্ত্রী: রিজভী

বক্তব্য পাল্টিয়ে রেহাই পাবেন না শিক্ষামন্ত্রী: রিজভী

ঢাকা, ২৭ ডিসেম্বর (জাস্ট নিউজ) : শিক্ষামন্ত্রী নিজের বক্তব্য পাল্টিয়ে দুর্নীতির দায় থেকে রেহাই পাবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার বিকালে জাতীয় প্রেসক্লা‌বের মিলনায়ত‌ন হ‌লে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রিজভী আহমেদ বলেন, এখন বোধহয় তার ওপরে চরম কালবৈশাখী ঝড় বইছে। এই ঝড়ে একেবারে ন্যুহ হয়ে এই কথা বলেছেন নিজে বাঁচার জন্য, মন্ত্রিত্ব রক্ষা করার জন্য। আমরা বলতে চাই, এতে কোনো লাভ হবে না শিক্ষামন্ত্রী।

তিনি অভিযোগ করে বলেন, আপনারা শিক্ষাকে পণ্যে পরিণত করেছেন, শিক্ষাকে এতো অনৈতিক জায়গায় নিয়ে গেছেন ক্লাস ওয়ান থেকে ইন্টারমিডিয়েট পর্যন্ত প্রশ্নপত্র ফাঁস ও নকলের মহোৎসব তৈরি করেছেন। এর দায় থেকে আপনি নিষ্কৃতি পেতে পারেন না, নিষ্কৃতি পাবেন না।

রিজভী আহমেদ বলেন, আজকে মনের অজান্তে আপনি (শিক্ষামন্ত্রী) বলে দিয়েছেন কারা চৌর্যবৃত্তি করেছে। এই চুরি দায় আপনাকে বহন করতেই হবে।

মন্ত্রীরা চোর, আমিও চোর- সম্প্রতি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপি নেতা বলেন, এই বক্তব্যের মধ্য দিয়ে শিক্ষামন্ত্রী হিসেবে তিনি শিক্ষাঙ্গন, শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য যে অনৈতিকতার স্বারক স্থাপন করলেন তা নজিরবিহীন।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাহাঙ্গীরনগর প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল ফোরামের উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেল পরিচিতি উপলক্ষে এই অনুষ্ঠান হয়।

এসময় জাতীয়তাবাদী প্যানেলকে বিজয়ী করার জন্য রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান রিজভী আহমেদ।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রসঙ্গ টেনে বিএনপির এ নেতা বলেন, প্রতিদিন তাকে আদালতে হাজিরা দিতে হচ্ছে। বুধবারও হাজিরা দিয়েছেন, আজকের হাজিরা পর্যন্ত তার জামিন আছে এটা কি ভাবা যায়?

তিনি বলেন- একটা মিথ্যা, বানোয়াট মামলা যার (খালেদা জিয়া) সঙ্গে কোনো সম্পর্ক নেই। শুধুমাত্র তাকে (খালেদা জিয়া) হয়রানি করার জন্য শেখ হাসিনা আইনি প্রক্রিয়ায় নয়, এখন আওয়ামী প্রক্রিয়ায় হয়রানি করতে তাকে আদালতে হাজির করাচ্ছেন।

সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মাসুদ হাসান তালুকদার লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক মজিবুর রহমান, অধ্যাপক শরিফ উদ্দিন, শামসুল কবির খান, দেলোয়ার হোসেন, এম এ আজিজ, আবদুল হামিদ, আলমগীর হোসেন, আসাদ উল্লাহ আসাদ, আব্দুর রহমান বাবুল, এইচ এস রুস্তম, প্রার্থীদের মধ্যে সৈয়দ আবদাল আহমেদ, আশরাফ উদ্দিন খান, অধ্যাপক কামরুল আহসান প্রমুখ বক্তব্য রাখেন।

(জাস্ট নিউজ/একে/২৩১৯ঘ.)