সানাউল্লাহ মিয়ার বিরুদ্ধে দুই থানায় ৩ মামলা

সানাউল্লাহ মিয়ার বিরুদ্ধে দুই থানায় ৩ মামলা

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়ার বিরুদ্ধে রাজধানীর খিলগাঁও ও মতিঝিল থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। মামলা গুলোর মধ্যে নাশকতার অভিযোগ, ককটেল নিক্ষেপ, পুলিশের কর্তব্যকাজে বাধাদানসহ একাধিক অভিযোগ আনা হয়েছে।

শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতের সাধারন নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য পাওয়া গেছে। এ বিষয়ে সানাউল্লাহ মিয়া বলেন, ‘মামলার বিষয়ে আজ জানতে পেরেছি, এ বিষয়ে আইনি পদক্ষেপ নিব।’

সানাউল্লাহ মিয়া আরো বলেন, ‘মামলাগুলো সব ভূয়া। কারণ গত ১১ ও ১২ তারিখের ঘটনা দেখিয়ে মামলা করা হয়েছে। ১২ তারিখ তো আমি বেগম খালেদা জিয়ার চ্যারিটেবল মামলায় জেলখানার আদালতে ছিলাম। ওখানে সব মিডিয়ার লোকেরা আমাকে দেখেছে। সেখান থেকে কীভাবে ককটেল মারলাম কিছু বুঝলাম না।’ তিনি বলেন, ‘হয়রানি করার অভিযোগে এ মামলাগুলো করা হয়েছে।’

এদিকে এসব মামলায় একাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে সিএমএম আদালতের জিআর সূত্রে জানা গেছে।

এসব মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান।

ওই দিন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি।

মামলার এজাহারে আরো বলা হয়েছে, কর্মসূচি পালনের সময় পুলিশ যান চলাচলে সহযোগিতা করতে চাইলে বিএনপির এসব আইনজীবী এবং অন্য নেতাকর্মীরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেল বিস্ফোরণ ঘটান।

(জাস্ট নিউজ/একে/২১৪০ঘ.)