খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করলেন মেডিকেল বোর্ডের সদস্যরা

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করলেন মেডিকেল বোর্ডের সদস্যরা

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা কারাগার ঘুরে এসেছেন।

শনিবার বিকেল পৌনে ৪টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের ফটক দিয়ে তাদেরকে ভেতরে প্রবেশ করতে দেখা যায়।

এক ঘণ্টা পর বেলা ৪টা ৫০ মিনিটে তারা বেরিয়ে আসেন। তবে তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে পাঁচ সদস্যের এই মেডিকেল বোর্ড বৃহস্পতিবার গঠন করা হয়।

কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক আবু জাফর চৌধুরী, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী ও ফিজিকেল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ এই বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন।

বেগম খালেদা জিয়াকে দেখতে সকাল ১১টার সময় এই চিকিৎসক দলের কারাগারে যাওয়ার কথা থাকলেও তার অনুমতি না মেলায় তারা ভেতরে যেতে পারেননি বলে বোর্ডের প্রধান অধ্যাপক আবদুল জলিল জানিয়েছেন।

সরকারের পছন্দ অনুযায়ী প্রতিবেদন তৈরির পরিকল্পনা থেকে অনুগত ও পছন্দের লোকদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে অভিযোগ তুলে বিএনপির পক্ষ থেকে এই বোর্ডে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্তির দাবি জানানো হয়েছে।

গত ৯ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে বেগম খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানায়।

এর পরই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সংবাদ সম্মেলনে জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড হবে।

(জাস্ট নিউজ/এমআই/১৮১০ঘ.)