সাক্ষাৎ শেষে দুই আইনজীবী

‘আদালতে যাওয়ার মতো সুস্থ নন খালেদা জিয়া’

‘আদালতে যাওয়ার মতো সুস্থ নন খালেদা জিয়া’

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন তার আইনজীবীরা।

বুধবার বিকালে বিএনপির আইন সম্পাদক এডভোকেট সানাউল্লাহ মিয়া ও আন্তর্জাতিক সম্পাদক এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান।

বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে বিকাল ৪টা ১০ মিনিটে তারা কারা অভ্যন্তরে প্রবেশ করেন।

কারাগার থেকে বেরিয়ে এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার এখন আদালতে যাওয়ার মতো সুস্থ নন। তিনি খুবই অসুস্থ, সুস্থ হলেই আদালতে আসবেন।

আইনজীবীরা অভিযোগ করেন, বেগম খালেদা জিয়া আদালতে আসতে অনিচ্ছুক বলে কারা কর্তৃপক্ষে তাকে ভুলভাবে আদালতের কাছে উপস্থাপন করেছে। তিনি কখনো বলেননি যে তিনি আদালতে যেতে অনিচ্ছুক। তিনি সব সময় বলেছেন তিনি কোর্টে যেতে ইচ্ছুক। বর্তমানে তার শারীরিক অবস্থা খুবই খারাপ, এজন্য আসতে পারছেন না। তিনি সুস্থ হলেই আদালতে আসবেন।

মেডিকেল বোর্ডের রিপোর্টের বিষয়ে তিনি বলেন, মেডিকেল বোর্ডের প্রতিবেদনে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার কথা বলা হয়েছে।

আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, গত ১৭ সেপ্টম্বর বেগম খালেদা জিয়া বাথরুমে পড়ে যান। কারণ তার হাত ও পায়ের ব্যাথার কারণে তিনি চলাফেরা করতে পারেন না। তার নিজের হাতে খেতে পর্যন্ত সমস্য হচ্ছে।

আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বেগম খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি সুস্থ থাকা সাপেক্ষে আদালতে আসবেন। বর্তমানে তার শারীরিক অবস্থা খারাপ। তার চিকিৎসার প্রয়োজন।

এর আগে মঙ্গলবার বিকাল ৩টায় দুই আইনজীবী নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে যান আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। মঙ্গলবার সাক্ষাতের অনুমতি না পাওয়ায় তারা সেখানে এক ঘণ্টা অপেক্ষা করে ফিরে আসেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৩৩ঘ.)