ভোট দিন, মোটরসাইকেল জিতুন!

ভোট দিন, মোটরসাইকেল জিতুন!

ভারত, ২৬ নভেম্বর (জাস্ট নিউজ) : ভোটের বাকি আর মাত্র কয়েক দিন। নির্বাচনে ভোটাররা ভোট দিতে যাবেন কি না তা নিয়ে সংশয়। কিন্তু নির্বাচন কমিশন চায় শতভাগ ভোটার উপস্থিতি নিশ্চিত করতে। তাই ভোটারদের ভোটকেন্দ্রে টানতে নেওয়া হলো এক অভিনব কৌশল। ‘ভোট দিন, বাইক জিতুন। পেতে পারেন স্কুটি বা স্মার্ট ফোনও!’ এমন শ্লোগানে ছাড়া হয়েছে উপহার!

তবে এই উপহার পাওয়ার জন্য কোনো নির্দিষ্ট ব্যক্তি বা দলের প্রার্থীকে ভোট দিতে হবে না। ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দিলেই হবে। যাকে খুশি তাকে ভোট দেওয়া যাবে।

এমন অভিনব কৌশল নিয়েছে ভারতের তেলেঙ্গানা সিদ্দিপেট জেলা নির্বাচন কমিশন। জেলার চারটি বিধানসভা কেন্দ্রের প্রতিটি বুথের ভোটাররাই এই সুযোগ পাবেন। ভোটদাতাদের নিয়ে একটি ‘ড্র’ করে বিজয়ীদের এই পুরস্কার দেওয়া হবে।

জেলা প্রশাসন জানিয়েছে, ভোটের দিন বুথের বাইরে কুপন রাখা হবে। ভোট দিয়ে বের হবার সময় একটি করে কুপন দেওয়া হবে। কুপনের একটি অংশ কেটে জমা রাখা হবে। ভোট শেষ হলে লাকি ড্র করা হবে। পুরুষ ও নারীদের জন্য থাকবে আলাদা কুপন। পুরুষদের মধ্যে একজন বিজয়ী পাবেন একটি মোটরসাইকেল। নারীদের মধ্যে একজন পাবেন একটি স্কুটি। এছাড়াও দুই গ্রুপের পাঁচ জন করে ভোটার পাবেন স্মার্ট ফোন। আগামী ৭ ডিসেম্বর এই ভোট অনুষ্ঠিত হবে। সূত্র: নিউ ইন্ডিয়া এক্সপ্রেস।

(জাস্ট নিউজ/এমআই/০৯০৯ঘ.)