সবজি কিনতে গিয়ে কোটিপতি!

সবজি কিনতে গিয়ে কোটিপতি!

ঢাকা, ৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : গিয়েছিলেন সবজি কিনতে। ফিরে এলেন ২ লক্ষ ২৫ হাজার ডলারের লটারি জিতে। কোনও ফিল্মি গল্প নয়, বাস্তবেই এমনটা ঘটেছে আমেরিকার মেরিল্যান্ডের বাসিন্দা ভেনেসা ওয়ার্ডের সঙ্গে।

ভেনেসাকে বাজার থেকে বাঁধাকপি কিনে আনতে বলেছিলেন তার বাবা। বাবার জন্য সবজি কিনতে মেরিল্যান্ডের টেম্পল হিলসের বাড়ি থেকে বেরিয়ে গ্রুভটনের গ্রসারি স্টোরে যান তিনি। সেখানে ঘোরাঘুরি করার সময় হঠাৎ লটারি কেনার কথাটা মাথায় আসে তার। এক বার নিজের ভাগ্য পরীক্ষা করে দেখাই যাক না! এমনটাই ভেবেছিলেন ভেনেসা। সবজি কেনার পর স্টোর থেকেই ভার্জিনিয়া লটারি-র একটা ‘উইন আ স্পিন’ স্ক্র্যাচ করা টিকিট কিনে বাড়ি ফিরে আসেন।

‘উইন আ স্পিন’ টিকিটটি সাধারণ লটারির টিকিটের মতো নয়। লটারি জিততে পেরেছেন কি না তা জানতে ক্রেতাকে এর টিকিটটি স্ক্র্যাচ বা ঘষে দেখতে হয়। এর পর পুরস্কার জিততে একটি চাকাও ঘোরাতে হয়। যে ওই চাকাটি যে পুরস্কারের অর্থমূল্যে গিয়ে থামবে, সেই টাকাই জেতেন ক্রেতা।

বাড়ি ফিরে ওই লটারির টিকিট স্ক্র্যাচ করতেই ভেনেসার তো চোখ কপালে! তার হাতে ধরা টিকিট থেকে পেয়ে গিয়েছেন লটারির সর্বোচ্চ পুরস্কার। তবে তার জন্য ওই লটারির চাকা ঘোরাতে হবে। যেতে হবে লটারি সংস্থার সদর দফতরে। দেরি না করে সঙ্গে সঙ্গে ভার্জিনিয়া লটারি-র অফিসে ছুটে যান ভেনেসা। সেখানে গিয়ে চাকাও ঘোরান তিনি। তা গিয়ে থামে ২ লক্ষ ২৫ হাজার ডলারে। আর তাতেই ভেনেসা জিতে যান বাংলাদেশি টাকায় যা ১ কোটি ৮৮ লাখ ৮১ হাজার ৫৫০ টাকা।

কী করবেন ভেনেসা এত টাকা নিয়ে? এই প্রশ্নের জবাবে ভেনেসা বলেন, ওই টাকার কিছুটা রিটায়ারমেন্টের জন্য জমিয়ে রাখবেন। সেই সঙ্গে এক বার ডিজনিল্যান্ডেও ঘুরতে যেতে চান তিনি।

(জাস্ট নিউজ/এমজে/১৮৪০ঘ.)