বাজারের জনপ্রিয় মাছ বিক্রেতা বিড়াল!

বাজারের জনপ্রিয় মাছ বিক্রেতা বিড়াল!

মাগুরা, ১২ মার্চ (জাস্ট নিউজ) : বিড়াল দিচ্ছে মাছের পাহারা! এমন ঘটনা অবিশ্বাস্য হলেও সত্যি। বিড়াল আর মাছের এই বন্ধুত্ব দেখতে পাবেন ভিয়েতনামের হে ফং মাছ বাজারে। এই গম্ভীর বিড়ালই এই বাজারের অন্যতম জনপ্রিয় মাছ বিক্রেতা। দেখতে গম্ভীর হলেও বিষয়টা কিন্তু খুব মিষ্টি।

পোশাক এবং হাবেভাবে আগাগোড়া পোক্ত ব্যবসায়ী। ঠিক যেন এক হাত পিছনে রেখে দু’পায়ে পুরো মাছ বাজার হেঁটে তদারকি করছে এই বিড়াল। মাঝেমধ্যে মাছ ছাড়াও মাংস এবং সবজি বিক্রি করতেও দেখা যায় তাকে।

এই বিড়ালটার নাম ডগ। বয়স তিন বছর। ভিয়েতনামের মাছ ব্যবসায়ী লি ফঙের কাছেই ছোট থেকেই পালিত হয়েছে ডগ।

লি ফং জানান, কুকুর যেভাবে মুখ হাঁ করে এবং জিভ বার করে শ্বাস-প্রশ্বাস নেয়, এই বিড়ালটিও অনেকটা তেমনই করে। সে কারণেই তার নাম ডগ।

তবে এখানে একটা টুইস্ট আছে। মানুষের মতো একহাত পিছনে রেখে হাঁটাহাটি সে করে না। এটা পুরোটাই তার মালিক লি ফঙের কেরামতি। একটু ভাল করে লক্ষ্য করলে বুঝতে পারবেন, ডগের পোশাকটাই এভাবে বানিয়েছেন লি। সামনের হাত দুটি আসলে নকল।

ডগকে নিয়ে এখন তুমুল ব্যস্ত লি। একদিকে চিত্রগ্রাহকদের হুড়োহুড়ি আর অন্যদিকে বিড়াল মহলে ডগের মহিলা ফ্যান, সামলাতে প্রায় কালঘাম ছুটে যায় তার। হবে নাই বা কেন? চোখে সানগ্লাস, মাথায় টুপি আর পরনে এমন একটা রাজকীয় পোশাক ডগের ‘ব্যক্তিত্ব’ যে অনেক গুণ বাড়িয়ে দিয়েছে।

ডগের একটা নিজস্ব ইনস্টাগ্রাম পেজ রয়েছে। যার প্রোফাইল নাম ডগ১৫০১। তাতে গার্লফ্রেন্ডের সঙ্গে ছবিও পোস্ট করে ডগ।

(জাস্ট নিউজ/এমআই/১২৫০ঘ.)