দু’বেলা ট্রাম্পের পূজা

দু’বেলা ট্রাম্পের পূজা

ঢাকা, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘ঈশ্বর’ মনে করেন বুসা কৃষ্ণা। ভারতের তেলেঙ্গানার জনগাঁও জেলার কন্নে গ্রামে এই কৃষকের বাড়ি। ঠাকুরঘরের সিংহাসনে ডোনাল্ড ট্রাম্পের ছবি রেখে রোজ পুজো করেন তিনি।

২০১৭-র ফেব্রুয়ারিতে আমেরিকা প্রবাসী ভারতীয় সফটওয়্যার ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোটলা খুন হওয়ার পর থেকেই ট্রাম্পের পুজো শুরু করেন ৩১ বছর বয়সী এই যুবক। একে তো ট্রাম্পের ভক্ত বুসা।

তার ওপর এ ঘটনার পর তিনি মনে করেন, ভালোবাসা দিয়েই জয় করা যায় সব হিংসাকে। বুসার দাবি, ভারতীয় সংস্কৃতি, ভারতীয়দের অহিংস নীতিতে ভর করেই ট্রাম্পকে তার সিংহাসনে ঠাঁই দিয়েছেন তিনি।

দু’বেলা ট্রাম্পের ছবির সামনে রীতিমতো ঘণ্টা নাড়িয়ে আরতি, মন্ত্রপাঠ করেন এই যুবক। বিশ্বাস, তার আরাধ্য দেবতা দূরে থেকেও এসব টের পান। শুধু তা-ই নয়, এতে তুষ্টও নাকি হন তিনি! তার ‘ভগবান’কে ভারতীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করাতে এ উপায়ই বার করেছেন বুসা।

নিজের ফেসবুকে রোজ ট্রাম্পকে পুজোর ছবি পোস্ট করেন বুসা। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ট্রাম্প সম্পর্কে সেভাবে কিছুই জানেন না। তবে এটুকু মানেন যে, ট্রাম্প এ মুহূর্তে বিশ্বের প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম।

(জাস্ট নিউজ/এমআই/০৯৫০ঘ.)