জন কেলি, আরেক উইকেট হারালো হোয়াইট হাউস!

জন কেলি, আরেক উইকেট হারালো হোয়াইট হাউস!

হোয়াইট হাউস থেকে মুশফিকুল ফজল আনসারী, ৯ ডিসেম্বর (জাস্ট নিউজ): ট্রাম্প প্রশাসনে যেনো রীতিমত ওয়ান ডে ক্রিকেটের আসর বসেছে। একের পর এক কর্মকর্তা যোগ দিচ্ছেন, পদত্যাগ করছেন নতুবা বরখাস্ত করা হচ্ছে। একেবারে ব্যাটসম্যানদের আউট হবার করুণ দশা যেনো হোয়াউট হাউসের অন্দর মহলে। সর্বশেষ আউটের শিকার হলেন হোয়াইট হাউসের চীফ অব স্টাফ জেনারেল জন কেলি।

শনিবার হোয়াইট হাউসে সাংবাদিকদের যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট জানান, এ বছরের শেষ দিকে আর স্ব-পদে বহাল থাকছেননা একময়কার জাঁদরেল চার তারকা জেনারেল জন ফ্রান্সিস কেলি।

কেলি পদত্যাগ করবেন বা পদ থেকে সরিয়ে দেয়া হবে এ নিয়ে কানাঘুষা চলছিলো বেশ কদিন ধরেই, প্রেসিডেন্ট বক্তব্যে এবার তা স্পষ্ট হলো। ঠিক কি কারণে এই বিদায় সেটা স্পষ্ট না করলেও কেলির দুই বছর মেয়াদের দায়িত্বপালনের জন্য বাহবা দিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, "দায়িত্ব থেকে বিদায় নিচ্ছেন জন কেলি। এটা অবসর বলা যায় কিনা সেটা নিয়ে কিছুটা দ্বিধান্বিত। কিন্তু কেলি খুব বড় মাপের মানুষ। বছরের শেষ দিকে দায়িত্ব থেকে বিদায় নিচ্ছেন তিনি। কেলির জায়গায় কে স্থলাভিষিক্ত হবেন সেটা জানিয়ে দেয়া হবে..দুয়েকদিনের মধ্যেই তা জানতে পারবেন।"

ঠিক কি কারণে এই অপসারণ সেটা খুব স্পষ্ট নয়। তবে কিছু সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে কেলির সঙ্গে ট্রাম্পের সম্পর্ক অবনতির পর্যায়ে চলে গেছে। দু'জনের মুখোমুখি কথা বলার পরিবেশটাও নেই আর।

২০১৭ সালের জানুয়ারিতে প্রেসিডেন্ট দায়িত্ব নেবার পর থেকে এ পর্যন্ত পদ হারিয়েছেন তিন জন চীফ অব স্টাফ আর ৩ জন ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজর।

(জাস্ট নিউজ/জিএস/০১৩০ঘ)