স্টেট ডিপার্টমেন্টের নতুন মুখপাত্র মরগান

স্টেট ডিপার্টমেন্টের নতুন মুখপাত্র মরগান ফটো ক্রেডিট: যুক্তরাষ্ট্র পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও'র টুইটার থেকে সংগৃহিত

স্টেট ডিপার্টমেন্ট সংবাদদাতা

যুক্তরাষ্ট্র স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র হিসেবে নিয়োগ পেয়েছেন মরগান ওরটাগাস। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বুধবার এক বিবৃতিতে এতথ্য নিশ্চিত করেছেন।

সাবেক মুখপাত্র হিদার নোয়ার্ট এর স্থলাভিষিক্ত হয়েছেন মরগান।

বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, "আমি খুব আনন্দের সঙ্গে স্টেট ডিপার্টমেন্টের নতুন মুখপাত্র মরগান ওরটাগাসকে স্বাগত জানাচ্ছি। মরগান তাঁর কর্মময় জীবনে ব্যাপক সুনাম কুড়িয়েছেন, জনসেবায় নিজেকে সম্পৃক্ত করেছেন। পুরো জীবনজুড়ে কাজ করেছেন অর্থনীতি, পরামর্শ আর কূটনীতি নিয়ে।"

মরগান যুক্তরাষ্ট্র নৌবাহিনীর একজন সক্রিয় রিজার্ভ অফিসার, জিও অ্যাডভাইজরস এর প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থানা সম্পাদক ছিলেন। কাজ করেছেন ফক্স নিউজের জাতীয় নিরাপত্তা কন্ট্রিবিউটর হিসেবে।

জিওস্ট্রেটেজিক বিজনেস গ্রুপ প্রতিষ্ঠার পেছনে রয়েছে মরগানের অবদান, এছাড়া আফ্রিকা, এশিয়া এবং মধ্যপ্রাচ্য কাজ করা স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের গ্লোবাল রিলেশনশিপ ম্যানেজার ছিলেন তিনি।

বিবৃতিতে আরো বলা হয়, ২০০৭ সালে ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভলাপমেন্টে গোয়েন্দা বিশেষজ্ঞের দায়িত্ব পালন করেছের মরগান। সেসময় দায়িত্ব পালনে কয়েক মাস বাগদাদেও কাটিয়েছেন। ইরাকের পর ২০১০ সালে ডেপুটি ইউএস ট্রেজারি এটাচে হিসেবে তাঁকে নিয়োগ দেয়া হয় সৌদি আরবের রিয়াদে।

জিএস/