খালেদা জিয়ার মুক্তির ঘোষণাকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র

খালেদা জিয়ার মুক্তির ঘোষণাকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন থেকে মুশফিকুল ফজল আনসারী

দীর্ঘদিন ধরে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র।

মুক্তি দেবার বিষয়টিকে বাংলাদেশের রাজনীতির জন্য ইতিবাচক হিসেবে দেখছে দেশটি। মঙ্গলবার বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার ঘোষণা দেবার এক প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট এ অবস্থান তুলে ধরে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়টিকে কীভাবে দেখছে যুক্তরাষ্ট্র?- জাস্ট নিউজবিডির করা এক প্রশ্নের জবাবে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ অবস্থান জানানো হয়। একিসঙ্গে স্টেট ডিপার্টমেন্টের সাউথ এন্ড সেন্ট্রাল এশিয়ান ব্যুরো থেকে করা এক টুইটের প্রসঙ্গ উল্লেখ করা হয়।

স্টেট ডিপার্টমেন্টের টুইটে বলা হয়, "মানবিক বিবেচনায় বিএনপি চেয়ারপরাসনকে কারাগারে আটকে রাখার সাজা স্থগিত করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই।"

করোনা ভাইরাসের মতো মহামারি মোকাবেলায় জাতীয় ঐক্য প্রয়োজন উল্লেখ করে আরো বলা হয়, "করোনা ভাইরাস (কোভিড-১৯) সংকট মোকাবেলায় এমন নেতৃত্ব প্রয়োজন যাতে জাতীয় ঐক্যের প্রতিফলন ঘটে।"

জিএস/