শেখ হাসিনার সংবাদ সম্মেলনের বক্তব্য প্রসঙ্গে

খালেদা জিয়ার গ্রেফতার অবশ্যই উদ্বেগজনক : জাতিসংঘ

খালেদা জিয়ার গ্রেফতার অবশ্যই উদ্বেগজনক : জাতিসংঘ

জাতিসংঘ সদর দফতর থেকে স্থায়ী সংবাদদাতা, ২৬ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফান ডোজারিক বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারান্তরীনের ঘটনা অবশ্যই উদ্বেগজনক।

বিএনপি চেয়ারপারসনের গ্রেফতারে ঘটনায় আন্তর্জাতিক সম্পদায় উদ্বিগ্ন নয়- সম্প্রতি এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে এমন অভিমত ব্যক্ত করেন তিনি।

সোমবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে অংশ নিয়ে বাংলাদেশী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী জানতে চান- আপনি জানেন যে, বাংলাদেশের প্রধান বিরোধী নেত্রী গত দুই সপ্তাহের বেশী সময় ধরে কারান্তরীন আছেন। বাংলাদেশের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘বিএনপি প্রধানের কারান্তরীণের বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায় থেকে কিছু বলা হয়নি’। মূলত সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি একতরফা নির্বাচনের পথে অগ্রসর হচ্ছে। এমন বাস্তবতায় চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিতব্য নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করতে জাতিসংঘ মহাসচিব কি উদ্যোগ নিয়েছেন।

জবাবে মহাসচিবের জ্যেষ্ঠ ওই মুখপাত্র দৃঢ়তার সঙ্গে বলেন, গ্রেফতারের বিষয়ে ইতোমধ্যে আমরা আমাদের উদ্বেগের কথা জানিয়েছি। এখানে আমাদের অবস্থান অত্যন্ত স্পষ্ট। আগামী নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নিশ্চিত করতে জাতিসংঘের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

 

(জাস্ট নিউজ/প্রতিনিধি/একে/০০৩০ঘ.)