ট্রাম্পের অবস্থা স্থিতিশীল, অফিস করছেন হাসপাতালে

ট্রাম্পের অবস্থা স্থিতিশীল,  অফিস করছেন হাসপাতালে

হোয়াইট হাউস সংবাদদাতা

কোভিড-১৯ আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বর্তমান অবস্থা স্থিতিশীল পর্যায়ে রয়েছে। প্রেসিডেন্টের চিকিৎসক শন কনলি শনিবার এ বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। এদিকে অসুস্থতার মধ্যেও অফিসায়ল কার্যক্রম অব্যাহত রেখেছেন ট্রাম্প।

ট্রাম্পের চিকিৎসা দেয়া হচ্ছে ওয়াশিংটন ডিসির কাছেই ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে। শুক্রবার থেকে সেখানে অবস্থান করছেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট। প্রেসিডেন্টে হাসপাতালে অবস্থান করে অফিসিয়াল কার্যক্রম অব্যাহত রাখার বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছে হোয়াইট হাউস কর্তৃপক্ষ।

ট্রাম্পের বর্তমান অবস্থা নিয়ে চিকিৎসক শন কনলি জানিয়েছেন, "করেনাভাইরাসে আক্রান্ত হবার পর থেকে এসময়টুকুতে যা বুঝা যাচ্ছে সেটা হলো প্রেসিডেন্ট শারীরিকভাবে স্থিতিশীল অবস্থানে রয়েছেন এখনো।"

হোয়াইট হাউস প্রকাশিত একটি ছবিতে দেখা যাচ্ছে- অফিসিয়াল কার্যক্রমে গভীর মনোনিবেশ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। সামনের রাখা অফিসিয়াল নথিপত্রে চোখ বুলাচ্ছেন। শনিবার ভিডিও বার্তায় কথা বলার সময় যে ডেস্কের সামনে বসা ছিলেন, অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করেছেন একি ডেস্কের সামনে বসে।

শনিবার প্রেসিডেন্ট ট্রাম্পের সর্বশেষ অবস্থা তুলে ধরে হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বার্তা প্রকাশ করা হয়। তাতে চিকিৎসক শন কনলি জানান, " প্রেসিডেন্ট ট্রাম্পের অবস্থা ক্রমাগত ভালোর দিকে। আক্রান্ত হবার পর থেকে এখন পর্যন্ত তার মধ্যে উল্লেখ করার মতো উন্নতি পরিলক্ষিত হয়েছে।"

তিনি জানান, কোনো রকমের সমস্যা ছাড়াই ২য় দিনের মতো রেমডিসিভিয়ার সেবন করেছেন ট্রাম্প।

বার্তায় আরো বলা হয়, "প্রেসিডেন্টের শরীরে জ্বর দেখা দেয়নি। অক্সিজেন গ্রহণ করার প্রয়োজন হচ্ছেনা। কোনোরকমের কষ্ট ব্যতীত পুরো বিকেল তিনি নানান কার্যক্রমে ব্যস্ত ছিলেন।"

এদিকে এক ভিডিও বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার শারীরিক অবস্থা এখন ভালো, তবে সামনের দিনগুলোতে 'আসল পরীক্ষা'।

ট্রাম্প ভিডিও বার্তায় উপস্থিত হন শনিবার রাতে, যেখানে তিনি একটি স্যুট ও সাদা শার্ট পরেন। এসময় তার পরনে কোনো টাই ছিল না।

তিনি বলেন, "এখানে যখন এসেছিলাম তখন ভালো বোধ করছিলাম না। কিন্তু এখন আমার অবস্থা বেশ ভালো।"

"সামনের দিনগুলোই হবে আসল পরীক্ষা, আমি আগামী দুইদিনে কী হয় সেটা দেখার অপেক্ষায়।"

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পে অসুস্থতায় তার জন্য আরোগ্য কামনা করে এবং সমর্থন প্রদর্শন করে পুরো যুক্তরাষ্ট্রজুড়ে তার সমর্থক এবং শুভাকাংখীরা দলে দলে বিভক্ত হয়ে সমাবেশ করেছেন। তারা প্রেসিডেন্টের দ্রুত আরোগ্যমুক্তি জন্য প্রার্থনা করেছেন বলে জানা গেছে।

প্রেসিডেন্টের সমর্থনে প্ল্যাকার্ড এবং ফুল হাতে নিয়ে ওয়াশিংটনের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারের সামনেও ভীড় করেছেন সমর্থকরা।

জিএস/