হোয়াইট হাউসে জায়গা করে নিলেন বাংলাদেশি বংশোদ্ভূত মেধাবী জাইন

হোয়াইট হাউসে জায়গা করে নিলেন বাংলাদেশি বংশোদ্ভূত মেধাবী জাইন

হোয়াইট হাউস সংবাদদাতা

জো বাইডেন প্রশাসনে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান জাইন সিদ্দিক। হোয়াইট হাউসের ডেপুটি চিফ অফ স্টাফের অফিসের একটি গুরুত্বপূর্ণ পদে তাকে বাছাই করবার বিষয়টি বুধবার নিশ্চিত করেছে বাইডেন ট্রানজিশন টিম।

বাংলাদেশি-আমেরিকান হিসেবে জাইন সিদ্দিকই নিজের মেধার গুণে প্রথম বাইডেন প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেলেন। তাকে হোয়াইট হাউসের ডেপুটি চিফ অফ স্টাফের 'সিনিয়র এডভাইজারে'র দায়িত্ব দেয়া হয়েছে।

বাংলাদেশি বংশদ্ভূোত হলেও তিনি বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। আইন পেশায় নিয়েজিত হয়ে অল্প সময়ে খ্যাতি অর্জন করেন জাইন সিদ্দিক। ল’ ক্লার্ক হিসাবে কাজ করেছেন সুপ্রিম কোর্টের বিচারক এলিনা কাগানের সাথে। এছাড়াও ডিসি সার্কিট কোর্ট এবং ক্যালিফোর্নিয়া ডিস্টিক্ট কোর্টে ক্লার্ক হিসাবে যুক্ত ছিলেন।

এর আগে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিস যখন ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বিতর্কে অংশ নেয়ার জন্য টিম করেছিলেন, সেখানেও দায়িত্ব পালন করেছেন জাইন। আইন পেশায় নিয়েজিত হয়ে অল্প সময়ে খ্যাতি অর্জন করেন জাইন সিদ্দিক। ল’ ক্লার্ক হিসাবে কাজ করেছেন সুপ্রিম কোর্টের বিচারক এলিনা কাগানের সাথে। এছাড়াও ডিসি সার্কিট কোর্ট এবং ক্যালিফোর্নিয়া ডিস্টিক্ট কোর্টে ক্লার্ক হিসাবে যুক্ত ছিলেন মেধাবী এই তরুণ।