অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

পাকিস্তানের বিদায়, সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

পাকিস্তানের বিদায়, সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

ঢাকা, ২ অক্টোবর (জাস্ট নিউজ) : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ‘বি’ গ্রুপের শেষে ম্যাচে হংকংকের বিরুদ্ধে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। তবুও সেমিফাইনালের যাওয়ার জন্য দিনের অপর ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হয়েছে টাইগার যুবাদের। কারণ নেট রানরেটে এগিয়ে থাকা পাকিস্তান শ্রীলঙ্কার কাছে হারলেই মিলবে যে সেই সুযোগ। অবশ্য হতাশ করেননি লঙ্কান যুবারা। ২৩ রানে হারিয়ে পাকিস্তানকে বিদায় করে দিয়েছেন তারা।

এর ফলে গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশের। সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ 'এ' গ্রুপের চাম্পিয়ন ভারত। অপর সেমিতে 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি হবে 'এ' গ্রুপের রানারআপ আফগানিস্তান।

এর আগে, মঙ্গলবার হংকংকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখে বাংলাদেশের যুবারা। হংকংয়ের দেয়া ৯২ রানের লক্ষ্য মাত্র ১১.২ ওভারেই পেরিয়ে যায় তৌহিদ হৃদয়ের দল।

এদিন, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে হংকংকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। শূন্য রানে উইকেট হারানো হংকং ৪৬.৫ ওভার ব্যাট করে সংগ্রহ করে মাত্র ৯১ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন লেগস্পিনার রিশাদ হোসেন। ২টি করে উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও রাকিবুল। অন্য ৩ উইকেট নেন শরীফুল ইসলাম, মিনহাজুর রহমান ও শামীম হোসেন।

জবাবে রান তাড়া করতে নেমে উইকেটের তোয়াক্কা না করে দ্রুত রান তোলার দিকেই মনোযোগ দেয় যুবারা। যার ফলে মাত্র ১১.২ ওভারে লক্ষ্যে পৌঁছলেও খোয়াতে হয় ৫টি উইকেট। দলের পক্ষে মাত্র ২০ বলে ৩২ রান করে মাহমুদুল হাসান জয়। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলী ১৯ বলে ২৫ ও উদ্বোধনী ব্যাটসম্যান তানজিদ হাসানের ব্যাট থেকে আসে ১৫ রানের ইনিংস।

(জাস্ট নিউজ/একে/১৯১০ঘ.)