নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ঢাকা, ২ অক্টোবর (জাস্ট নিউজ) : সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মঙ্গলবার নেপালকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ বাংলাদেশ। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের মেয়েরা। আর গ্রুপ রানার আপ হলো নেপাল।

আগামী ৫ অক্টোবর সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ৪ অক্টোর প্রথম সেমিফাইনাল ম্যাচে ভারতের মুখোমুখি হবে নেপাল। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৭ অক্টোবর।

মঙ্গলবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। ১৬তম মিনিটে গোল করে বাংলাদেশকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন মোসাম্মাৎ সিরাত জাহান স্বপ্না। ৩২তম মিনিটে কৃষ্ণা রাণীর সরকারের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচের বাকি সময়ে লড়াই ছিল বেশ। নেপাল বারবার ম্যাচে ফেরার চেষ্টা করেছে। তারা গোল অবশ্য পেয়েছে। কিন্তু তাতে তারা হার এড়াতে পারেনি। ৯২তম মিনিটে ব্যবধান কমায় নেপাল। গোলটি করেন রাসমি কুমারী শিসিং। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

‘বি’ গ্রুপের ম্যাচে এর আগে পাকিস্তানের বিপক্ষে ১৭-০ গোলে জয় পায় বাংলাদেশ। আর পাকিস্তানের বিপক্ষে ১২-০ গোলে জয় পায় নেপাল। ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। গ্রুপ রানার আপ হয়ে শেষ চারে উঠেছে স্বাগতিক ভুটান। আর বিদায় নিয়েছে মালদ্বীপ।

(জাস্ট নিউজ/একে/২১২০ঘ.)