উইকেট নিয়ে মন্তব্য করায় তামিমকে ৫ লাখ টাকা জরিমানা

উইকেট নিয়ে মন্তব্য করায় তামিমকে ৫ লাখ টাকা জরিমানা

ঢাকা, ১ জানুয়ারি (জাস্ট নিউজ) : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) উইকেট এবং কিউরেটর নিয়ে মন্তব্য করায় তামিম ইকবালকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ক্রিকেট বোর্ড। বিপিএলের উইকেট এবং কিউরেটর নিয়ে বাজে মন্তব্য করায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তামিম ইকবালকে ৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার সন্ধ্যায় বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে এ ঘোষণা দেন।

গত ২ ডিসেম্বর রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচে অসমান বাউন্সের জন্য মিরপুরের উইকেটের সমালোচনা করেছিলেন দুই দলের অধিনায়কই। রংপুরের অধিনায়ক মাশরাফির সুরে ঝাঁঝ না থাকলেও তামিমের কন্ঠে ছিল কড়া সমালোচনা। উইকেটকে ‘জঘন্য’ বলতেও দ্বিধা করেননি দেশসেরা ওপেনার।

মিরপুরের উইকেট নিয়ে ‘বাজে ভাষায়’ মন্তব্য করায় তামিম ইকবালকে শোকজ করেছিল বিসিবি। ১৪ ডিসেম্বর শৃঙ্খলা কমিটির মুখোমুখি হন তামিম। শুনানিতে তামিমের উপলব্ধি, আরেকটু মার্জিত শব্দ ব্যবহার করা উচিত ছিল তার। এজন্য দুঃখ প্রকাশ করতেও দ্বিধা করেননি দেশসেরা ওপেনার।

শৃঙ্খলা কমিটির রিপোর্টের ভিত্তিতে তামিমকে জরিমানা করা হয়েছে। তবে শুনানিতে তামিমের বক্তব্য নিয়ে সন্তোষ প্রকাশ করেছিলেন বিসিবির পরিচালক ও কর্মকর্তারা।

শুনানি থেকে বের হয়ে মিরপুরে সেদিন তামিম বলেছিলেন, ‘আমার হয়তো বা আরেকটু ভালো শব্দ ব্যবহার করা উচিত ছিল। ভবিষ্যতে আমি আরেকটু সতর্ক থাকব। তারাও এটা ভালোভাবে নিয়েছেন। উইকেট ভালো না হলে বলতে পারব না যে, তা না। অবশ্যই বলতে পারব। আমি জিনিসটা আরো সুন্দরভাবে বলতে পারতাম।’

(জাস্ট নিউজ/একে/১৮৪১ঘ.)