৬০ বছরের রেকর্ড স্পর্শ করলেন রোনালদো

৬০ বছরের রেকর্ড স্পর্শ করলেন রোনালদো

ঢাকা, ১ নভেম্বর (জাস্ট নিউজ) :বছরের শেষটা যেনো ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। ক্যারিয়ারের এ সময়ে এসে তার জীবনে সৌভাগ্য ধরা দিচ্ছে। মাত্র তিন মাসেই এমন একটি রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি। যা তার ক্লাবের ইতিহাসে গত ৬০ বছরে কেউ করে দেখাতে পারেননি।

গত ১৮ অগস্ট সিরি-এ’র প্রথম ম্যাচে মাঠে নামেন রোনালদো। সেই অর্থে ইতালিয়ান লিগে এখনও তিন মাস পূর্ণ হয়নি তার। সিরি-এ’র মোট ১০টি ম্যাচে জুভেন্টাসের জার্সি গায়ে চাপিয়েছেন তিনি। এই দশটি ম্যাচে তার নামের পাশে রয়েছে ৭টি গোল।

লিগের শুরুর দিকে একাধিক সুযোগ নষ্ট করেন তিনি। এরপর গত ১৬ সেপ্টেম্বর সাসুওলোর বিরুদ্ধে জুভেন্টাসের হয়ে গোলের খাতা খোলেন রোনালদো। সেই ম্যাচে জোড়া গোল করেন তিনি। তারপর থেকে শেষ সাতটি লিগ ম্যাচে পাঁচটি গোল করেছেন তিনি।

রোনালদো জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করেছেন গোল দিয়ে। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম গ্রুপ ম্যাচে গোল করেছেন তিনি। তবে শুধু মাত্র সিরি-এ’র প্রথম দশ ম্যাচে গোলের নিরিখেই সিআর সেভেন ছুঁয়ে ফেলেন ৬০ বছর আগে গড়া জন চার্লসের রেকর্ড। ১৯৫৭-৫৮ মৌসুমে জুভেন্টাসের জার্সিতে প্রথম দশটি সিরি-এ ম্যাচ খেলার পর ওয়েলসম্যান চার্লস করেছিলেন সাতটি গোল। সেই মৌসুম লিগে তার গোল সংখ্যা ছিল ২৮।

চার্সের মতোই প্রথম দশটি সিরি-এ ম্যাচে ৭টি গোল করে ফেলা রোনালদো চলতি মৌসুমে ২৮টির বেশি গোল করবেন বলেই বিশ্বাস জুভেন্টাস সমর্থকদের।

(জাস্ট নিউজ/এমজে/১২৩০ঘ.)